মৃত্যুঞ্জয় ও শরিফুল

সেরা চারের স্বপ্ন হারাচ্ছে না চট্টগ্রাম!

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসল। আজকের ২৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

সিলেটে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামের শুরুটা ভালো হয়না। প্রথমেই জাকির হাসানকে সাজঘরে ফেরায় প্রথমবারের মতো একাদশে সুযোগ পাওয়া ফজলহক ফারুকি। 

এরপর দ্বিতীয় উইকেটে আফিফ হোসেন ধ্রুব ও উইল জ্যাকস দলের হাল ধরেন। ৪০ রানোর পার্টনারশিপ করেন। ২৪ বল খেলে ২৬ রান করে প্রথমে সাজঘরে ফিরেন উইল জ্যাকস। তাকে অনুসরণ করে ২৪ বলে ২৭ রান করে আফিফও ফিরেন একটু পরেই। এরপর মেহেদী হাসান মিরাজ নেমে সুবিধা করতে পারেননি। ৩ বলে ২ রান করেই ফিরতে হয় তাকেও। ১০ বলে ৯ রান করে আকবর। 

ধীরে ধীরে খেলতে থাকা শামীম হোসেন ৫ উইকেটের পর ঝলক দেখাতে শুরু করেন। অপর পৃরশ্ন থেকে শামীমকে সাপোর্ট দিচ্ছিলেন বেনি হাওয়েল। ইনিংসের শেষ ওভারে হাফ সেঞ্চুরি করেই সাজঘরে ফিরেন শামীম। ৫ টি চার ও ১ টি ছক্কা সহ ৩৬ বলে ৫২ রান করেন শামীম। 

৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৪৮ রান। ১৯ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন বেনি হাওয়েল। ঢাকার পক্ষে মাশরাফি, ফারুকি, সানি, এবাদত, কাইস ও রিয়াদ প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেন। 

ক্রিকেটের আরও খবর জানুন…

১৪৯ রানের টার্গেটে খেলতে নেমে প্রথমেই মোহাম্মদ শাহজাদকে হারায় ঢাকা। তারপর ধারাবাহিক ভাবে ইমরানউজ্জামান ও মাশরাফি বিন মর্তুজা সাজঘরে ফিরলে তামিমের সাথে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। 

২৯ বলে ২৪ রান করে তামিম বিদায় নিলে মাঠে নামে শুভাগত হোম। হাফ সেঞ্চুরি করা পর্যন্ত তামিমকে সঙ্গ দেয় শুভাগত হোম। এর মাধ্যমে এবারের আসলে চতুর্থ বারের মতো হাফ সেঞ্চুরির ইনিংস খেললেন তামিম। 

১১ বলে ২২ রানের ইনিংসে খেলে শুভাগত বিদায় নিলে ক্রিজে নামে কাইস আহমেদ। ২ বলে ১ রান করে বিদায় নেয় কাইসও। নির্ধারিত ২০ ওভারে ঢাকা সংগ্রহ করে ১৪৫ রান। ৬ টি চার ও ৩ টি ছক্কায় ৫৬ বলে ৭১ রান করে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। ৫ বলে ২ রান করে অপরাজিত ছিলেন নাঈম। চট্টগ্রামের পক্ষে মৃত্যুঞ্জয় ও শরিফুল ২ টি করে উইকেট শিকার করেন। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

টস – মিনিস্টার ঢাকা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স – ১৪৮/৬ (২০) 

শামীম ৫২ (৩৭), আফিফ ২৭ (২৪), জ্যাকস ২৬ (২৪), হাওয়েল* ২৪ (১৯)

রিয়াদ ৫/১, সানি ১৬/১, মাশরাফি ২৪/১

মিনিস্টার ঢাকা – ১৪৫/৬ (২৬)

তামিম* ৭৩ (৫৬), রিয়াদ ২৩ (১৯), শুভাগত ২২ (১১)

মৃত্যুঞ্জয় ২১/২, শরিফুল ২৮/২

ফলাফল – চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৩ রানে জয়ীম্যান অফ দ্য ম্যাচ শামীম হোসেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top