লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে

পিএসএলের ২৬তম ম্যাচে মির হামজার ৪ উইকেট শিকারের দিনে লাহোর কালান্দার্সকে ২২ রানে হারিয়েছে করাচি কিংস!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দিনের একমাত্র ম্যাচে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে লাহোর কালান্দার্সের বিপক্ষে মাঠে নামে আসরে এখনো পর্যন্ত জয়ের দেখা না পাওয়া করাচি কিংস। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন করাচি কিংস অধিনায়ক বাবর আজম। 

অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে লাহোর কালান্দার্স। অন্যদিকে, করাচি কিংসের দলে আসে ২ পরিবর্তন। জর্ডান থম্পসন ও উমেইদ আসিফের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন লুইস গ্রেগরি ও উসমান শিনওয়ারি।

১ম ইনিংস:

করাচি কিংসের হয়ে ওপেনিং করেন জো ক্লার্ক ও বাবর আজম। তাদের এই ওপেনিং জুটি ভাঙে ২য় ওভারেই। জামান খানের বলে মাত্র ৪ রান করেই আউট হন জো ক্লার্ক। এরপর ব্যাটিংয়ে আসেন শারজিল খান। কিন্তু, তিনিও ক্লার্কের মতো সুবিধা করতে পারেননি। ৩য় ওভারের শেষ বলে তিনিও আউট হন মাত্র ২ রান করে। 

পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভার শেষে কিংসদের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেটের বিনিময়ে ৪৭ রান। জো ক্লার্ক ও শারজিল খানের উইকেটের পর বাবর আজম ও কাসিম আকরাম দেখে শুনেই দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। কিন্তু, রশিদ খান ও জামান খানের বোলিং তোপে একে একে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে করাচি কিংস। ৯ম ওভারের প্রথম বলে কাসিম আকরাম এবং ১১তম ওভারের প্রথম বলে বাবর আজম যথাক্রমে ২৬ ও ৩৯ রানে আউট হন। 

এরপর দলের হয়ে ক্রিসে ছিলেন রোহাইল নাজির ও মোহাম্মদ নবি। রোহাইল নাজিরের ১৮, মোহাম্মদ নবির ৮, ইমাদ ওয়াসিম ৮,  লুইস গ্রেগরির ২৭ এবং উসমান শিনওয়ারির ৫ রানের ছোট ছোট ইনিংসে ১৯ ওভার ৫ বল শেষে সব উইকেট হারিয়ে মোট ১৪৯ রান সংগ্রহ করে করাচি কিংস। করাচির হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৩৯ রান করেন অধিনায়ক বাবর আজম। বোলিংয়ে লাহোরের হয়ে ৪ উইকেট করে শিকার করেন জামান খান ও রশিদ খান। 

২য় ইনিংস:

১৫০ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে প্রথমেই ধাক্কা খায় লাহোর কালান্দার্স। ২য় ওভারের প্রথম বলে মির হামজার বলে মাত্র ১ রান করে সাজ ঘরে ফেরেন ফর্মে থাকা ফখর জামান। ৪র্থ ওভারের দ্বিতীয় বলে ফখর জামানের দেখানো পথেই হাঁটেন আব্দুল্লাহ শফিক। তিনিও আউট হন মির হামজার বলে। 

পাওয়ার প্লে শেষে লাহোর কালান্দার্সের সংগ্রহ দাঁড়ায় ২ উইকেট হারিয়ে ৩১ রান। ৮ম ওভারের চতুর্থ বলে ইমাদ ওয়াসিমের শিকারে পরিণত হন কামরান গুলাম। অপরপ্রান্তে লাহোরের হয়ে ঠিকই দেখেশুনে খেলতে থাকেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। কিন্তু, কেউই তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। ১১তম ওভারের প্রথম দুই বলে ফিল্ট সল্ট ৮ রান এবং মোহাম্মদ হাফিজ ৩৩ রান করে আউট হন। লাহোরের হয়ে শেষ চেষ্টা করেও ব্যর্থ হন দুই বিদেশি ডেভিড উইসে ও হ্যারি ব্রুক্স। 

১৮তম ওভারে এই দুইজন মির হামজার শেষ ২ উইকেটে পরিণত হলে করাচি কিংসের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। শেষ ওভারে লাহোরের প্রয়োজন ছিল ২৫ রান। কিন্তু, দলের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি ও রশিদ খানের উইকেট হারানোর মধ্যে দিয়ে ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে লাহোর কালান্দার্স। 

ফলে, লাহোর কালান্দার্সকে ২২ রানে হারিয়ে টানা আট ম্যাচ হারের পর নিজেদের প্রথম জয়ের দেখা পেল বাবর আজমের দল। লাহোর কালান্দার্সের হয়ে সর্বোচ্চ ২৪ বলে ৩৩ রান সংগ্রহ করেন মোহাম্মদ হাফিজ। করাচির হয়ে ২৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তরুণ বোলার মির হামজা।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ: মির হামজা – ৪/২৭ (৪ ওভার)

স্কোর:

করাচি কিংস – ১৪৯/১০ (১৯.৫ ওভার)

বাবর আজম ৩৯(৩২) ; লুইস গ্রেগরি ২৭(১৬)

জামান খান ৪/১৬ (৩.৫ ওভার) ; রশিদ খান ৪/১৭ (৪ ওভার)

লাহোর কালান্দার্স – ১২৭/০৯ (২০ ওভার)

মোহাম্মদ হাফিজ ৩৩(২৪) ; ডেভিড উইসে ৩১(২৩)

মির হামজা ৪/২৭ (৪ ওভার) ; ক্রিস জর্ডান ২/২৩ (৪ ওভার)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top