শীর্ষ স্থান হারালো কুমিল্লা

ব্যাটিং বিপর্যয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান হারালো কুমিল্লা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২১তম ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজকে। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

এবারের ফেজে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে খেলা। কুমিল্লা টস জিতলে বোলিং করার সিদ্ধান্ত নেয় ব্যাটিংয়ে ভালো দিয়েই শুরু করে বরিশাল। মুনিম শাহরিয়ারের ঝড়ো ব্যাটিংয়ে বড় স্কোরের স্বপ্ন দেখে বরিশাল। অন্যদিকে ক্যারিবীয় তারকা ক্রিস গেইল নিয়ে দর্শকদের অনেক আশা থাকলেও হতাশ করেছেন। 

মাত্র ৮ বল খেলে ১০ রান করেই সাজঘরে ফিরেন গেইল। গেইল ফেরার পরে নাজমুল হোসেন শান্ত নেমে তেমন সুবিধা করতে পারেনা। ৪ বলে ১ রান করে শান্তও ফিরে যায়। 

দলকে একাই টানতে থাকা মুনিম মাত্র ৫ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন। ২৫ বলে ৪৫ রান করে আউট হন মুনিম। যার মধ্যে ছিল ৪ টি চার ও ৩ টি ছক্কা। 

ব্যাট হাতে আজকেও উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। ৩৭ বল খেলে হাফ সেঞ্চুরি করেন সাকিব। ৪ টি চার ও ২ টি ছক্কা ছিল তার ঝুলিতে। সাকিবের বিদায়ের পর রানের গতি কমে যায় বরিশালের। 

৬ বল খেলে একটি ছক্কা মেরে ১০ রান করে আউট হন ব্রাভো। ৩৭ বলে ৩২ রান করে অপরাজিত ছিলেন হৃদয়। অন্যপাশে ৩ বলে ৩ রান করে অপরাজিত ছিলেন নুরুল হাসান সোহান। 

কুমিল্লার পক্ষে সবচেয়ে বেশী উইকেট নেয় তানভীর ইসলাম। দুটি উইনেক নেন তিনি। করিম জানাত, মঈন আলী ও মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট পান। 

বিপিএল এর আরও খবর

১৫৬ রানের টার্গেটে মাঠে নেমে প্রথমেই বিপর্যয়ে পরে কুমিল্লা। অধিনায়ক ইমরুল কায়েসের উইকেটের মাধ্যমে উইকেট পতনের শুরু হয়। মাত্র ৩৫ রানে ৩ উইকেট হারালে চাপে পড়ে যায় কুমিল্লা। মুমিনুল হক ও লিটন দাসের ৩০ বলে ৩০ ও ১৭ বলে ১৯ রানের ইনিংস  থেমে গেলে আর উঠতে পারেনা কুমিল্লা। 

শেষ দিকে ১৩ বল খেলে ১৭ রান করে অপরাজিত ছিলেন করিম জানাত। অপর প্রান্তে ১৪ বলে ২১ রান করে অপরাজিত ছিল তানভীর ইসলাম। এছাড়া আর কারো রান দুই অঙ্কের দেখা পায়নি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ ছিল ১২৩ রান। 

বরিশালের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নাঈম হাসান। ব্রাভো ও সাকিব দুইটি এবং মাঈন আলী একটি উইকেট শিকার করেন। 

এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো বরিশাল। বরিশালের সংগ্রহ ৭ ম্যাচে ১৩ পয়েন্ট। ৬ ম্যাচ শেষে কুমিল্লার সংগ্রহ ৯ পয়েন্ট। 

 সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর : 

টস – কুমিল্লা ভিক্টোরিয়ান্স

ফরচুন বরিশাল – ১৫৫/৫ (২০) 

সাকিব ৫০ (৩৭), মুনিম ৪৫ (২৫), হৃদয়* ৩১ (৩৭)

তানভীর ২২/২, করিম ৭/১

কুমিল্লা ভিক্টোরিয়ান্স – ১২৩/৯ (২০) 

মুমিনুল ৩০ (৩০), তানভীর* ২১ (১৪), লিটন ১৯ (১৭)

নাঈম ২৯/৩, সাকিব ২০/২, ব্রাভো ২৯/২

প্লেয়ার অফ দ্য ম্যাচ – সাকিব আল হাসান

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top