শেষদিকে চাপে পরে

শেষ ওভারে টানা দুই ছক্কায় ঢাকার রোমাঞ্চকর জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ২৫তম ম্যাচ অনুষ্ঠিত হয় আজকে। এই ম্যাচে মুখোমুখি হয়েছিল মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্স। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। মাত্র ১ রান করে প্রথম ওভারেই সৌম্য সরকার সাজঘরে ফিরলে ব্যাটিং বিপর্যয়ের শুরু হয়। সৌম্যর পরে জাকের আলী ও আন্দ্রে ফ্লেচার যথাক্রমে ৫ ও ৬ রান করে বিদায় নেয়। ইয়াসির আলী বিদায় নেয় রানের দেখা না পেয়েই। 

মাত্র ১২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পরে যায় খুলনা।   ৫ম উইকেটে মুশফিকুর রহিম ও শেখ মেহেদী হাসান দলের হাল ধরার চেষ্টা করেন। বলের সাথে পাল্লা দিয়ে রান তুলছিলেন তারা। কিন্তু ১২ বলে ১২ রান করে থেমে যায় মুশফিকের ইনিংস। ৫ উইকেটে মাত্র ৩২ রান তখন খুলনার। মুশফিকের পরে মেহেদীও সাজঘরে ফিরে ১৮ বলে ১৭ রান করে। 

ক্রিকেটের আরও খবর…

এরপর একাই দলকে টানতে শুরু করেন জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা। শেষ বলে আউট হওয়ার আগে ৬৪ রান করেন ৫০ বলের মোকাবিলায়। যার মধ্যে ছিল ৫ টি চার ও ৪ টি ছক্কা। রাজার ইংনিসে লড়াই করা মতো সংগ্রহ করে খুলনা। 

৮ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে খুলনার সংগ্রহ দাঁড়ায় ১২৯ রান। থিসারা পেরেরা ১০ বলে ১২ রান করে অপরাজিত ছিলেন। অপর প্রান্তে ৯ বলে ৮ রান করে অপরাজিত ছিলেন রুয়েল মিয়া। ঢাকার পক্ষে আজমতউল্লাহও আরাফাত সানি ২ টি করে উইকেট শিকার করেন। 

১৩০ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নামে ঢাকা। ঢাকার শুরুটাও খারাপ হয়। ১২ রানেই দুই অপেনার তামিম ইকবাল ও ইমরানউজ্জামানকে হারিয়ে ফেলে ঢাকা। তৃতীয় উইকেটে দলকে এগিয়ে নিয়ে যান জহুরুল ইসলাম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তারা ৫৭ রানের পার্টনারশিপ করেন। 

৩৫ বলে ৩০ রান করে জহুরুল বিদায় নিলে মাঠে নামেন শামসুর রহমান। শামসুর রহমান এসেই মারকুটে ব্যাটিং শুরু করেন। তবে শামসুরকে সঙ্গ দিতে পারেননি রিয়াদ। ৩৬ বলে ৩৪ রান করে বিদায় নেয় রিয়াদ। রিয়াদের পর ১৪ বলে ২৫ রান করে সাজঘরে ফিরতে হয় শামসুরকেও। 

শেষদিকে চাপে পরে যায় ঢাকা। ১৯তম ওভারে খালেদ আহমেদ মাত্র ৪ রান দিলে শেষ ওভারে ঢাকার দরকার ছিল ১১ রান। শেষ ওভার করতে আসেন থিসারা পেরেরা। পেরেরার প্রথম বলেই ছক্কা হাঁকান শুভাগত হোম। দ্বিতীয় বলেও ছক্কা হাঁকিয়ে জয় এনে দেয় শুভাগত। ৪ বল হাতে রেখেই ৫ উইকেটে জয় পায় ঢাকা। ৯ বলে ১৮ রান করে অপরাজিত ছিলেন শুভাগত। অপর প্রান্তে ৭ বলে ১০ রান করে অপরাজিত ছিলেন আজমউল্লাহ ওমরজাই। 

সংক্ষিপ্ত স্কোর 

টস – খুলনা টাইগার্স 

খুলনা টাইগার্স – ১২৯/৮ (২০) 

রাজা ৬৪ (৫০), মেহেদী ১৭ (১৮), মুশফিক ১২ (১২)

সানি ১৫/২, আজমতউল্লাহ ২৫/২, কাইস ১২/১

মিনিস্টার ঢাকা – ১৩১/৫ (১৯.২)

রিয়াদ ৩৪ (৩৬), জহুরুল ৩০ (৩৫), শামসুর ২৫ (১৪), শুভাগত* ১৮ (৯)

পেরেরা ৩৯/২, নাবিল ১০/১

ফলাফল – ঢাকা ৫ উইকেটে জয়ী

ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন আরাফাত সানি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top