সিজারের পর পেট কমানোর উপায়

সি সেকশন বা সিজারের পর পেট কমানোর উপায় জেনে নিন!

সিজারের পর পেট কমানোর উপায় নিয়ে বেশিরভাগ মায়েরাই বেশ চিন্তিত থাকেন। সিজার করার পর পেট বেড়ে যাওয়া একটা অস্বস্তিকর ব্যাপার হয়ে দাঁড়ায়। তবে কিছু ট্রিক কাজে লাগিয়ে এর থেকে মুক্তি পাওয়া যায় ।

সি সেকশন বা সিজারের পর পেট কমানোর উপায় সমূহ ভিডিও তে দেখতে ক্লিক করুন এখানে

পাঠক, আজ আমরা সিজারের পর পেট কমানোর উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করবো। প্রবন্ধটি সেসকল মায়েদের জন্য হতে পারে অত্যন্ত সহায়ক যারা উক্ত সমস্যার সম্মুখীন হয়েছেন। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

সিজারের পর পেট কমানোর উপায়

বর্তমান সময়ে বেশিরভাগ শিশুই সিজারের মাধ্যমে পৃথিবীতে আসে। সন্তান জন্মদানের ক্ষেত্রে ‘সিজার’ এখন হয়ে গেছে একটি নিত্যদিনের অপারেশন। এতে মা বা শিশুর তেমন কোনো ক্ষতি না হলেও সিজার পরবর্তী সময়ে মা’কে একটি অপ্রীতিকর সমস্যার মুখোমুখি হতে হয়। সেটি হচ্ছে পেট ফুলে বা বেড়ে যাওয়া। বেশিরভাগ সিজার করা মহিলাদেরই পেট আগের চেয়ে তুলনামূলকভাবে বড় হয়ে যায়। তবে এই পেট কমানোর জন্য রয়েছে অভিনব সব উপায়। চলুন এক নজর সেগুলোর উপর দৃষ্টিপাত করা যাক। 

জরায়ুর শক্তিবর্ধক ও স্ত্রীরোগে কার্যকরী ওষুধ (পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত) কিনুন আমাদের শপ থেকে!

সিজারের-পর-পেট-কমানোর-উপায়

১. বেল্ট ব্যবহারের মাধ্যমে: সেলাই শুকানোর পর থেকেই বেল্ট ব্যবহার করা যায়। দিনে ১০ থেকে ১২ ঘন্টা করে অন্তত ৪০ দিন পর্যন্ত বেল্ট ব্যবহার করলে ভালো সুফল পাওয়া যায়। এছাড়া সিজারের রোগীর হাঁচি বা কাশির সময় বেল্ট ব্যবহার করা উত্তম। এতে হাঁটতেও সুবিধা হয়। 

. জল পান: সিজার পরবর্তী সময়ে অতিরিক্ত ক্যালরি হ্রাস করার জন্য জল পান করার বিকল্প নেই। 

. ডায়েট: সিজারের পর সঠিক শেপে শরীরকে নিয়ে আসতে ডায়েট করা খুবই জরুরি। পরিমান মতো ফ্যাট, কার্বোহাইড্রেড, প্রোটিন সেবন করার মাধ্যমে পরিকল্পিত ডায়েট করতে হবে। 

. শিশুকে স্তন পান করানো: জন্মের প্রথম ছয়মাস শিশুকে নিয়মিত বুকের দুধ পান করালেও মায়েদের পেটের চর্বি কমে। এটি একটি পরীক্ষিত টোটকা। 

৫. ইয়োগা: সিজারের পর পেটের মেদ কমানোর অন্যতম একটি উপায় হচ্ছে ইয়োগা করা। এতে মনও চাঙ্গা থাকে। এবং প্রতিদিন নিয়মমাফিক নির্দিষ্ট কিছু ইয়োগা করলে পেটের মেদ কমে। 

অতএব, এই ছিলো সিজারের পর পেট কমানোর উপায়। উপরোক্ত টোটকাগুলো কাজে লাগালে সিজারের পর পেট নিয়ে আপনাকে আর অস্বস্তিতে পড়তে হবে না। আশা করি, প্রবন্ধটি ভবিষ্যতে আপনার এবং আপনার প্রিয়জনদের উপকৃত করবে। 

>> গর্ভবতী মায়ের খাবারের তালিকা!

>> প্রেগনেন্সি টেস্ট কতদিন পর করতে হয় | প্রেগনেন্সি টেস্ট করার নিয়ম সহ বিস্তারিত!

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top