সিরিজ জিতে নিয়েছে ভারত

শ্রেয়াস আইয়ারের অসাধারণ ব্যাটিংয়ে ২য় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে ভারত!

ধর্মশালায়, হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজ নিশ্চিত করতে মাঠে নামে স্বাগতিক ভারত। অন্যদিকে, সিরিজে সমতা আনতে মাঠে নামে লঙ্কানরা। 

ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে ভারত। অপরদিকে, শ্রীলঙ্কার দলে আসে দুই পরিবর্তন। দলে ভেন্ডারসে এবং লিয়ানাগের বদলে জায়গা পান দানুশকা গুনাথিলাকা এবং বিনুরা ফের্নান্ডো।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে লঙ্কানদেরকে ভালোই শুরু এনে দেন দলের দুই ওপেনার পাত্তুম নিসানকা এবং দানুশকা গুনাথিলাকা। পাওয়ার-প্লের ৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৩২ রান। 

দুই ওপেনার মিলে দলকে বড় লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকলেও ইনিংসের ৯ম ওভারে দানুশকা গুনাথিলাকা ২৯ বলে ৩৮ রান করে রাবিন্দ্র জাদেজার শিকার হয়ে সাজ ঘরে ফিরলে তার বদলি হিসেবে নামা চারিথ আসালাঙ্কাও বেশিক্ষণ মাঠে স্থায়ী হতে পারেননি। 

তারপর, কামিল মিশারা এবং দীনেশ চান্দিমালও আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেও দলকে একাই এগিয়ে নিয়ে যেতে থাকেন ওপেনার পাত্তুম নিসানকা। ইনিংসের ১৬তম ওভারের শেষ দিকে নিসানকা ৪৩ বলে নিজের অর্ধশতক তুলে নিয়ে চার-ছক্কার ঝড় তুলেন। 

ইনিংসের ১৯তম ওভারে পাত্তুম নিসানকা ৫৩ বলে ৭৫ রান করে আউট হলেও লঙ্কান অধিনায়ক দাসুন শানাকার এক ক্যামিও ইনিংসের উপর ভর করে ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে সফরকারী দল। 

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৩ বলে ৭৮ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন দলের ওপেনার পাত্তুম নিসানকা। ভারতের হয়ে ১ উইকেট করে শিকার করেন দলের সব বোলারই।

২য় ইনিংস :

১৮৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে শুরুতেই হোঁচট খায় ভারত। পাওয়ার-প্লের প্রথম ওভারেই ২ বলে মাত্র ১ রান করে দুশমান্থ চামিরার শিকার হয়ে সাজ ঘরে ফিরেন দলের অধিনায়ক রোহিত শর্মা। 

তারপর, তার বদলি হিসেবে নামা শ্রেয়াস আইয়ার এবং দলের আরেক ওপেনার ইশান কিশান দলের হাল ধরার চেষ্টা করলেও পাওয়ার-প্লের শেষ ওভারেই ১৫ বলে ১৬ রান করে আউট হন। পাওয়ার-প্লের ৬ ওভারে শেষে ভারত সংগ্রহ পায় ২ উইকেটের ব্যবধানে ৪৬ রান। 

তারপর, শ্রেয়াস আইয়ার এবং সাঞ্জু স্যামসন ঝড়ো ব্যাটিংয়ের মাধ্যমে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন এবং শ্রেয়াস আইয়ার ইনিংসের ১১তম ওভারে ৩০ বলে সিরিজে নিজের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন। এরপর, ইনিংসের ১৩তম ওভারে সাঞ্জু স্যামসন ২৫ বলে ৩৯ রান করে প্যাভিলিয়নে ফিরলে দুই জনের ৮৪ রানের জুটি ভাঙে। 

শ্রেয়াস আইয়ারের ঝড়ো ব্যাটিং এবং রাবিন্দ্র জাদেজার ক্যামিও ইনিংসের উপর ভর করে ১৮তম ওভারেই ১৭ বল হাতে থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক ভারত। ফলে, ৭ উইকেটের ব্যবধানে দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে ঘরের মাঠে সিরিজ নিশ্চিত করে ভারত। 

এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে টানা ১১ ম্যাচ অপরাজিত রোহিত শর্মার শিষ্যরা। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৪৪ বলে ৭৪ রানের এক ম্যাচ জেতানো ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার। সফরকারীদের হয়ে ৩ ওভার করে ৩১ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন লাহিরু কুমারা। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : শ্রেয়াস আইয়ার ৭৪* (৪৪)

শ্রীলঙ্কা :  ১৮৩/৫  (২০ ওভার)

পাত্তুম নিসানকা ৭৫(৫৩); দাসুন শানাকা ৪৭*(১৯)

জসপ্রিস বুমরাহ ১/২৪ (৪ ওভার); যুজবেন্দ্র চাহাল ১/২৭ (৪ ওভার)

ভারত :  ১৮৬/৩  (২০ ওভার)

শ্রেয়াস আইয়ার ৭৪*(৪৪); রাবিন্দ্র জাদেজা ৪৫*(১৮)

লাহিরু কুমারা ২/৩১ (৩ ওভার); দুশমান্থ চামিরা ১/৩৯ (৩.১ ওভার)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top