হারলো মিনিস্টার ঢাকা

টানা দ্বিতীয় বারের মতো হারলো মিনিস্টার ঢাকা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরে আজকের ম্যাচে মাঠে নেমেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার ঢাকা। প্রথমে ব্যাট করতে নেমে চট্টগ্রাম সংগ্রহ  করে ১৬১ রান। ঢাকার পক্ষ থেকে তামিম ইকবালের অর্ধশত থাকলেও দল থেমে যায় ১৩১ রানে। এতে চট্টগ্রাম তারকাবহুল ঢাকা কে ৩০ রানে পরাজিত করে। 

মিনিস্টার ঢাকা টস জিতে ব্যাটিংয়ে পাঠায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। ৯ বল খেলে মাত্র ২ রান করেই সাজঘরে ফেরেন কেনার লুইস। কিন্তু দ্বিতীয় উইকেটে ঝড়ো জুটি গড়েন আফিফ হোসেন ও উইল জ্যাকস। ৬ টি চার ও ২ টি ছক্কা দিয়ে ২৪ বলে ৪১ রান করেন উইল জ্যাকস। তবে জুটিতে আফিফের তেমন অবদান নেই। ১২ বল খেলে রান করেন মাত্র ১২।

চট্টগ্রামের ক্যাপ্টেন সংগ্রহ করেন ২৫ বলে ২৫ রান। রিয়াদের প্রথম বলেই ক্যাচ তুলে দেন মিরাজ। ১৭ বলে ২৯ রান করে সাব্বির আউট হন। 

শেষে ব্যাটিং হাতে মাঠ কাঁপান বেনি হাওয়েল। ৩৭ রান করেন মাত্র ১৯ বলে। একটি চার ও তিনটি ছক্কা হাঁকান তিনি। অপর প্রান্তে নাসুজ আহমেদ ৯ বলে ৮ রান করে অপরাজিত ছিলেন। চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ১৬১ রান। 

ঢাকার পক্ষে রুবেল শিকার করে তিনটি উইকেট। ৪ ওভারে মাত্র ২৬ রান দেয় রুবেল। উদানা, রিয়াদ, সানি ও শুভাগত উইকোট পান একটি করে। 

মোটামুটি বড় টার্গেট তাড়া করতে ঢাকার থেকে মাঠে নামে তামিম ইকবাল ও শাহজাদ। ১১ বলে ৯ রান করে বিদায় নেয় শাহজাদ। দলীয় ৪৬ রানে প্রথম উইকেট পড়ে ঢাকার। টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি হাঁকান তামিম ইকবাল। বিপিএলে সর্বোচ্চ রানের মুকুল তুলে নেন মাথায়। 

বিপিএল এর আরও খবর…

শরিফুল প্রথম ওভারে ১৫ রান দিলে জ্বলে উঠেন দ্বিতীয় ওভারে। মাত্র ২ রান দিয়ে দুইটি উইকেট নেন তিনি। জহুরুল ও তামিমকে একই ওভারে সাজঘরে ফেরান এই পেসার। ৬ টি চার ও ২ টি ছক্কায় ৪৫ বলে ৫২ রান করেন তামিম ইকবাল। 

মাত্র ৮৩ রানে ৫ উইকেট হারালে চাপে পড়ে ঢাকা। রাসেল একটু আলো ছড়ালেও মাত্র ১২ রান করেই সাজঘরে ফিরতে হয় তাকেও। তারপর আর ঢাকা ঘুরে দাঁড়াতে পারেনি। উদানা ৯ বলে ১৬ রান করে ক্যাচ আউট হন। শরিফুলের এক ওভারেই তিন উইকেট হারায় ঢাকা। 

১ বল বাকি থাকতেই সকল উইকেট পড়ে যায় ঢাকার। ৩০ রানে জয় পায় ঢাকা। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ১৬১/৮ (২০)

জ্যাকস ৪১, হাওয়েল ৩৭, সাব্বির ২৯, মিরাজ ২৫; রুবেল ৩/২৬।

মিনিস্টার ঢাকা: ১৩১/১০ (১৯.৫)

তামিম ৫২, উদানা ১৬, শুভাগত ১৩, রাসেল ১২, রিয়াদ ১০; নাসুম ৩/৯, শরিফুল ৪/৩৪।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top