হারিয়েছে লাহোর কালান্দার্স

পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ ম্যাচে ফখর জামানের ম্যাচ জেতানো সেঞ্চুরি!

১ম ইনিংস:

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ ম্যাচে রবিবার (৩০ জানুয়ারি) মাঠে নামে করাচি কিংস ও লাহোর কালান্দার্স। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন কালান্দার্স অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি। ব্যাটিংয়ে নেমে করাচি কিংসের হয়ে ভালো শুরু করেন দুই ওপেনার শার্জিল খান ও বাবর আজম।

পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারে করাচির রান হয় বিনা উইকেটে ৪৮ রান। এরপর ১০.১ বলে শার্জিল খান, মোহাম্মদ হাফিজের শিকারে পরিণত হলে বাবর আজমের সাথে তার ৮৪ রানের জুটি ভাঙে। অন্যদিকে, দেখেশুনেই খেলতে থাকেন বাবর আজম। ৩৩ বলে ৪১ রান করে রাশিদ খানের বলে নিজের উইকেট হারিয়ে সাজ ঘরে ফিরেন এই করাচি অধিনায়ক।

এরপর কিংসরা একে একে আমের ইয়ামিন, লুইস গ্রেগরি, শাহিবজাদা ফারহান ও ইমাদ ওয়াসিমের উইকেট হারালেও জো ক্লার্কের ১৮ বলে ২৪ রানের ইনিংসে ১৭০ রানের সংগ্রহ দাঁড়ায় করাচির দলটির। করাচি কিংসের হয়ে সর্বোচ্চ ৩৯ বলে ৬০ রান করেন শার্জিল খান। লাহোরের হয়ে ৩৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন হারিস রউফ।

২য় ইনিংস:

১৭১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ২ ওভারে ভালোই শুরুর ইঙ্গিত দেয় লাহোর কালান্দার্স। কিন্তু, দ্বিতীয় ওভারের চতুর্থ বলে আফগান স্পিনার মোহাম্মদ নবির বলে আউট হন কালান্দার্স ওপেনার আব্দুল্লাহ শফিক। গত ম্যাচের মতো এই ম্যাচেও নিজের বিধ্বংসী ফর্ম বজায় রাখেন ফখর জামান। পাওয়ার প্লে’তে চার-ছক্কার ঝড় তোলেন এই ব্যাটসম্যান।

যার ফলে ৬ ওভার শেষে লাহোরের স্কোর হয় ২ উইকেটের বিনিময়ে ৫২ রান। মাঝখানে কামরান গুলাম ও মোহাম্মদ হাফিজ আউট হলেও ফখর জামানের ৬০ বলের ১০৬ রানের বড় ইনিংসে ৪ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় লাহোর কালান্দার্স। করাচি কিংসের হয়ে ২ উইকেট নিয়েছেন উমেদ আসিফ। ম্যাচ সেরা হয়েছেন ফখর জামান।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোর:

করাচি কিংস: ১৭০/০৭ ( ২০ ওভার)

শার্জিল খান ৬০ (৩৯) ; বাবর আজম ৪১ (৩৩)

হারিস রউফ ৩/৩৩ (৪ ওভার) ; মোহাম্মদ হাফিজ ১/৪ (১ ওভার)

লাহোর কালান্দার্স: ১৭৪/০৪ (১৯.২ ওভার)

ফখর জামান ১০৬ (৬০) ; সামিত প্যাটেল ২৬ (১৮)

উমেদ আসিফ ২/৩০ (৪ ওভার) ; মোহাম্মদ নবি ১/২৭ (৪ ওভার)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top