হারিয়েছে লাহোর কালান্দার্স

পাকিস্তান সুপার লিগের নবম ম্যাচে পেশাওয়ার জালমিকে ২৯ রানে হারিয়েছে লাহোর কালান্দার্স!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে নবম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পেশাওয়ার জালমি অধিনায়ক ওয়াহাব রিয়াজ। পেশাওয়ার জালমির একাদশে এসেছে ৪ পরিবর্তন। লাহোর কালান্দার্স দলেও এসেছে ২ পরিবর্তন। দলে বেন ডাঙ্ক এবং সামিত প্যাটেলের জায়গায় স্থান পেয়েছেন দুই নতুন মুখ জিশান আশরাফ এবং ডিন ফোক্সক্রফট।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে লাহোর কালান্দার্সকে এক দূর্দান্ত সূচনা এনে দেন দলের দুই ওপেনার পাকিস্তানি ওপেনার ফখর জামান ও আব্দুল্লাহ শফিক। ইনিংসের শুরু থেকেই চার-ছক্কার ঝড় তুলেন এই দুই ওপেনার। পাওয়ার-প্লেতে লাহোর কালান্দার্স সংগ্রহ করে বিনা উইকেটে ৬১ রান।

এই দুই পাকিস্তানি ওপেনারের ঝড়ো ব্যাটিং চলতে থাকলে ফখর জামান ইনিংসের ১০ম ওভারে ২৮ বলে ফিফটি তুলে নেন। একই ওভারে আব্দুল্লাহ শফিক ৪১ রান করে উসমান কাদিরের বলে আউট হলে এই দুই ওপেনারের ৬০ বলে ৯৪ রানের জুটি ভাঙে। আব্দুল্লাহ শফিক আউট হওয়ার পর ফখর জামানও আর বেশিক্ষণ মাঠে টিকে থাকতে পারেনি।

তিনিও ৩৮ বলে ৬৬ রান করে হুসেইন তালাতের বলে আউট হন। তারপর, ডেভিড উইসে, কামরান গুলাম আউট হলেও মোহাম্মদ হাফিজ, কামরান গুলাম এবং রশিদ খানদের ছোট ছোট ক্যামিও ইনিংসের উপর ভর করে ২০ ওভার শেষে ৪ উইকেটে হারিয়ে পেশাওয়ার জালমিকে ২০০ রানের বিশাল টার্গেট দেয় লাহোর।

লাহোর কালান্দার্সের হয়ে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেন গত ম্যাচে সেঞ্চুরি করা ফখর জামান। পেশাওয়ারের হয়ে সর্বোচ্চ ৪ ওভার করে ৪৭ রানের বিনিময়ে ২ উইকেট সংগ্রহ করেন সালমান ইরশাদ।

২য় ইনিংস :

২০০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় পেশাওয়ার জালমি। ইনিংসের ১ম ওভারেই কোনো রান না করে লাহোর অধিনায়ক শাহিন শাহ আফ্রিদির বলে সাজ ঘরে ফেরেন আফগান ওপেনার হাজরাতুল্লাহ জাজাই। তারপর, দলের হাল ধরেন দুই পাকিস্তানি কামরান আকমাল এবং হুসেইন তালাত।

দুইজনে মিলে ধীরে ধীরে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। পাওয়ার-প্লেতে পেশাওয়ার জালমি ১ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৪৮ রান। কিন্তু, ইনিংসের নবম ওভারে জামান খানের দ্বিতীয় ও তৃতীয় বলে কামরান আকমাল এবং হুসেইন তালাত সাজ ঘরে ফিরলে আবারও ছন্দ পতন হয় পেশাওয়ারের। দলের আরেক অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিকও দলের জন্য বেশি কিছু করতে পারেননি।

এরপর, শারফেন রাদারফোর্ড, বেন কাটিং, হায়দার আলি, ওয়াহাব রিয়াজ এবং আরিশ আলি খান-রা নিয়মিত বিরতিতে আউট হতে থাকলে ৯ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে ইনিংস শেষ হয় পেশাওয়ার জালমির। ২৯ রানের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে লাহোর কালান্দার্স। পেশাওয়ারের হয়ে সর্বোচ্চ ৩৪ বলে ৪৯ রানের ইনিংস খেলেন হায়দার আলি। লাহোর কালান্দার্সের হয়ে ৪ ওভার করে ৩২ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন জামান খান। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : জামান খান 

স্কোর : 

লাহোর কালান্দার্স : ১৯৯/৪  (২০ ওভার)

ফখর জামান ৬৬ (৩৮) ; মোহাম্মদ হাফিজ ৩৭ (১৯) 

সালমান ইরশাদ  ২/৪৭ (৪) ; হুসেইন তালাত ১/১৯ (৩)

কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স : ১৯৭/১০  (১৯.৪)

হায়দার আলি ৪৯ (৩৪) ; কামরান আকমাল ৪১ (২৪)

জামান খান ৩/৩২ (৪) ; শাহিন শাহ আফ্রিদি ২/১৯ (৪)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top