হার দিয়ে এশিয়া কাপ শুরু

হার দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের!

এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্থানের  মুখোমুখি হয় বাংলাদেশ। প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অধিনায়ক সাকিব আল হাসান। তবে বিপর্যয়ের মধ্যে দিয়েই শুরু হয় বাংলাদেশের ব্যাটিং ইনিংস। দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। 

৮ বলে ৬ রান করে সাজঘরে ফিরে মুহাম্মদ নাঈম। তাকে দিয়েই শুরু হয় বাংলাদেশের বিপর্যয়। মাত্র ২৮ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে যায় বাংলাদেশ। অপরদিকে স্কোরের দশাও খুব একটা ভালো ছিল না।

নাইমের পর ক্রমান্বয়ে এনামুল হক বিজয়, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম আউট হলে দলকে টানতে শুরু করে আফিফ হোসেন ধ্রুব ও মাহমুদউল্লাহ রিয়াদ।তবে তাদের ইনিংসও দীর্ঘ হয়নি। শুরুটা বেশ ভালো করলেও মাত্র ১২ রান করেই এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফিরতে হয় আফিফকে। 

স্কোরের বেহাল দশা দেখে মারকুটে খেলতে গিয়ে আউট হন রিয়াদ। ২৭ বলে ২৫ রান করে রশিদকে উড়িয়ে মারতে গিয়ে ইব্রাহিম জাদরানের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে রিয়াদ। এরপর মোসাদ্দেক হোসেনের অসাধারণ ইনিংসে দলীয় শতরানের দেখা পায় বাংলাদেশ। 

মোসাদ্দেক ইনিংস নিয়েই ৭ উইকেট হারিয়ে লড়াই করার মতো ১২৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভার শেষে ৩১ বলে ৪৮ রান করে অপরাজিত ছিল মোসাদ্দেক হোসেন। আফগানিস্থানের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছে রশিদ খান ও মুজিবুর রহমান। 

মাত্র ১২৮ রানের টার্গেট নিয়ে মাঠে নামে আফগানিস্থান। তৃতীয় ওভারে ক্যাচ মিস হয়ে ব্যাটিংয়ের মতো বোলিংয়ের শুরুটা খারাপ হয়। তৃতীয় ওভারে আউট না হলেও পঞ্চম ওভারে আবার সাকিবের বলেই স্ট্যাম্পিংয়ে আউট হয় রহমানুল্লাহ গুরবাজ।

মাত্র ১১ রান নিয়েই সাজঘরে ফিরতে হয় গুবরার। পাওয়ার প্লে-র পরেই হজরতউল্লাহ জাজাইকে  শিকার করেন মোসাদ্দেক হোসেন। আম্পায়ার এলবিডব্লিউ দিলে রিভিউ নেন। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। ২৬ বলে ২৩ রান নিয়ে ফিরতে হয় জাজাইকে। এরপর মোহাম্মদ নবিকে মাত্র ৮ রানে ফিরালে আফগানিস্থানের রানের গতি খুবই ধীর হয়ে যায়। 

শেষ ছয় ওভারে আফগানিস্থানের প্রয়োজন ছিল ৬৩ রান।১৯তম ওভারে ২২ রান দেয় সাইফুদ্দিন।  নজিবুল্লাহ জাদরানের ঝড়ো ব্যাটিংয়ে ৯ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্থান। ১৭ বলে ৪৩ রান করে অপরাজিত ছিল নজিবুল্লাহ জাদরান। অপর প্রান্তে ৪১ বলে ৪২ রান করে অপরাজিত ছিল ইব্রাহিম জাদরান। ৭ উইকেটে বিশাল জয় পায় বাংলাদেশ।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

বাংলাদেশ – ১২৭/৭ (২০)

মোসাদ্দেক হোসেন ৪৮

মাহমুদউল্লাহ রিয়াদ ২৫

মাহাদি হাসান ১৪

মুজিবুর রহমান ৩/১৬

রশিদ খান ৩/২২

আফগানিস্থান – ১৩১/৩ (১৮.৩)

নজিবুল্লাহ জাদরান ৪৩

ইব্রাহিম জাদরান ৪২

হযরতউল্লাহ জাজাই ২৩

মোসাদ্দেক হোসেন ১/১২

সাকিব আল হাসান ১/১৩

ম্যান অব দ্য ম্যাচ মুজিবুর রহমান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top