৫ উইকেটে ইন্ডিয়ার জয়

কঠিন লড়াইয়ের পর ৫ উইকেটে ইন্ডিয়ার জয়!

এশিয়া কাপ ২০২২ এর গ্রুপ স্টেজের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী ইন্ডিয়া ও পাকিস্তান। দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ইন্ডিয়া।

পাকিস্তানের পক্ষে ওপেনিংয়ে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম নেমে তৃতীয় ওভারেই সাজঘরে ফিরতে হয় বাবরকে। ভূবেনেশ্বর কুমারের বলে আর্শদ্বীপ সিংয়ের হাত বন্দি হয়ে সাজঘরে ফিরে বাবর।

বাবরের পরে ফকার জামান আউট হলে রিজওয়ানকে সঙ্গ দিতে শুরু করেন ইফতেখার আহমেদ। তবে তাদের জুটি স্থায়ী হয়নি বেশীক্ষণের জন্য, ২২ বলে ২৮ রানের ইনিংস খেলে হৃতিক পান্ডের বলে দিনেশ কার্তিকের হাতবন্দি হয়ে ফিরতে হয় ইফতেখারকে।

এরপর রিজওয়ানও তার ইনিংস আর বড় করতে পারেনি। পান্ডের শিকার হয়েই সাজঘরে ফিরতে হয় রিজওয়ানকে। ফেরার আগে একটি ছক্কা ও চারটি চারে ৪২ বলে ৪৩ রানের এক অসাধারণ ইনিংস খেলে রিজওয়ান।

এরপর আর কেউ উইকেটে স্থায়ী হয়ে দাঁড়াতে পারেনি। শেষপর্যন্ত শাহনেওয়াজ দাহানির ৬ বলে ১৬ রানের ইনিংস থেকে পাকিস্তানের মোট সংগ্রহ দাঁড়ায় ১৪৭ রান। ইন্ডিয়ার পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছে ভূবেনেশ্বর কুমার। পান্ডে শিকার করেছেন ৩ টি উইকেট এবং আর্শদ্বীপ সিং শিকার করেছেন দুটি উইকেট।

১৪৮ রানের টার্গেট নিয়ে মাঠে নামে ইন্ডিয়ার দুই ওপেনার রাহুল ও রহিত শর্মা। ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় ইন্ডিয়া। ডাক নিয়েই মাঠ ছাড়তে হয় রাহুলকে।

রাহুলের পর কোহলি এসে দলকে টানতে শুরু করে। বলের সাথে সাথে কোলি রান তুললেও ধীর গতিতে খেলছিলেন রহিত শর্মা। শেষ পর্যন্ত ১৮ বলে ১২ রান করে সাজঘরে ফিরলে কোলিকে সঙ্গ দিতে শুরু করে জাদেজা।

৩৪ বলে ৩৫ রান করে কোলি ফিরলে দলকে জয়ের দারপ্রান্তে নিয়ে যায় জাদেজা ও পান্ডে। একেবারে শেষ ওভারে জাদেজা আউট হলেও ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে পান্ডে। ২ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় তুলে নেয় ইন্ডিয়া।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান – ১৪৭/১০ (১৯.৫)
মোহাম্মদ রিজওয়ান ৪৩
ইফতেখার আহমেদ ২৮
শাহনেওয়াজ দাহানি ১৬
ভূবেনেশ্বর কুমার ৪/২৬
পান্ডে ৩/২৫

ইন্ডিয়া – ১৪৮/৫ (১৯.৪)
জাদেজা ৩৫
কোলি ৩৫
পান্ডে ৩৩
মোহাম্মদ নওয়াজ ৩/৩৩

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top