ম্যারাডোনা

রাষ্ট্রপতি প্রাসাদে শ্রদ্ধা জানাতে ১ মিলিয়ন মানুষ!

আগামীকাল আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের কাসা রোসাদার রাষ্ট্রপতি প্রাসাদে তিনি রাজ্যে অবস্থানকালে কমপক্ষে এক মিলিয়ন মানুষ ডিয়েগো ম্যারাডোনা ‘র কফিনে শ্রদ্ধা জানাতে যাওয়ার আশা করছেন,আর্জেন্টিনার  একটি সরকারী সূত্র আজ বিষয়টি নিশ্চিত করেছে।

মঙ্গলবার সকাল ৮ টা জনসাধারণের জন্য কাসা রোসাদার (গোলাপী হাউস) দরজা খোলা হবে, যারা ফুটবল সুপারস্টারকে বীরের বেশে বিদায় দেবে। বিশাল ভিড় ইতিমধ্যে নগরীর ল্যান্ডমার্ক ওবেলিস্কে বিস্তৃত জুলিও অ্যাভিনিউতে, পাশাপাশি আর্জেন্টিনো জুনিয়র্স ফুটবল স্টেডিয়ামের বাইরে যেখানে ম্যারাডোনা তার দুর্দান্ত ক্যারিয়ার শুরু করেছিলেন।

রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্দেজ তিন দিনের জাতীয় শোকের আদেশ দিয়েছেন, “ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে” তাকে “বিশ্বের সেরা ফুটবল খেলোয়াড় এবং আর্জেন্টিনাবাসীদের প্রচুর আনন্দিত ব্যক্তি বলে অভিহিত করেছেন।”

হার্ট অ্যাটাকের পরে আর্জেন্টিনা, নেপলস এবং ফুটবল বিশ্ব বুধবার ডিয়েগো ম্যারাডোনা ‘র মৃত্যুতে শোকের ছায়া পড়েছিল , বহু লোকের চোখে সর্বকালের সেরা খেলোয়াড় তিনি। তিনি ৬০ বছর বয়সে পৃথিবী ত্যাগ করেন।

যখন তাঁর মৃত্যুর ঘোষণা দেওয়া হয়েছিল, আর্জেন্টিনার কিছু নিউজকাস্টাররা চোখের জল ধরে রাখতে পারেনি। টিভি নিউজ চ্যানেল সি এন-এর একজন উপস্থাপিকা বলেছিলেন, “আমাদের শৈশবের একটি অংশ মারা গেছে।”আরেকজন বলেছিল “আমি ভেবেছিলাম যে সে কখনও মরতে পারে না”।

আরো পড়ুন-

 

 

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top