psl শাদাব খানের ব্যাটে

শাদাব খানের ব্যাটে বলে ভর করে ম্যাচ জিতলো ইসলামাবাদ ইউনাইটেড!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ১৪তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইসলামাবাদ ইউনাইটেড অধিনায়ক শাদাব খান। ইসলামাবাদ ইউনাইটেড অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে।

কিন্তু, করাচি কিংসের দলে আসে দুই পরিবর্তন। পেসার মোহাম্মদ ইমরান এবং অলরাউন্ডার আমের ইয়ামিনের পরিবর্তে দলে জায়গা পান উসমান শিনওয়ারি এবং ইংল্যান্ড অলরাউন্ডার ক্রিস জর্ডান।

১ম ইনিংস :

টস জিতে ব্যাটিং করতে নেমে দলের হয়ে দুর্দান্ত সূচনা করেন ইসলামাবাদের দুই বিদেশি ওপেনার পল স্টার্লিং এবং অ্যালেক্স হেলস। দলের দুই বিদেশি ওপেনারের চার ছক্কার উপর ভর করে পাওয়ার-প্লের ৬ ওভারেই ইসলামাবাদ ইউনাইটেড সংগ্রহ করে বিনা উইকেটে ৫৩ রান। ইনিংসের ৮ম ওভারে ইমাদ ওয়াসিমের বলে ৩০ রান করে অ্যালেক্স হেলস সাজ ঘরে ফিরলে দুই জনের ৬৬ রানের জুটি ভাঙে।

তারপর, পল স্টার্লিংও বেশিক্ষণ মাঠে টিকে থাকতে পারেননি, তিনিও ৩৯ রান করে মোহাম্মদ নবির শিকার হন। এরপর, দলের হাল ধরেন গত ম্যাচে দলের হয়ে ফিফটি করা অধিনায়ক শাদাব খান এবং কলিন মুনরো।

ইনিংসের ১৬তম ওভারে শাদাব খান ১৯ বলে ৩৪ রান করে আউট হলে এবং নিয়মিত বিরতিতে আসিফ আলী, কলিন মুনরো এবং আজম খানরা উইকেট হারাতে থাকলে ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৭৭ রান সংগ্রহ করে, করাচি কিংসকে ১৭৮ রানের টার্গেট দেয় ইসলামাবাদ ইউনাইটেড। ইসলামাবাদের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ৩৯ রান করেন দলের ওপেনার পল স্টার্লিং। করাচির হয়ে ৪ ওভার করে ৩৬ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করে নেন ক্রিস জর্ডান।

২য় ইনিংস :

১৭৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় করাচি কিংস। ইনিংসের ২য় ওভারেই দলের ওপেনার শারজিল খান মাত্র ৬ রান করে আউট হয়ে যান। দলের আরেক ওপেনার অধিনায়ক বাবর আজমও ইনিংসের ৫ম ওভারে মোহাম্মদ ওয়াসিমের শিকার হয়ে ১০ বলে মাত্র ৮ রান করে সাজ ঘরে ফেরেন।

পাওয়ার-প্লের ৬ ওভারে করাচি কিংস ২ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ৩৫ রান। এরপর নিয়মিত বিরতিতে করাচি দলের বিদেশি ব্যাটসম্যান ইয়ান ককবেইন, শাহিবজাদা ফারহান, দলের আরেক ইংলিশ অলরাউন্ডার লুইস গ্রেগরি, ইমাদ ওয়াসিম, ক্রিস জর্ডান, মোহাম্মদ তাহা এবং উমেইদ আসিফ-দের উইকেট হারাতে থাকলে ১৭তম ওভারের শেষ দিকেই করাচি কিংসের ৯ উইকেট চলে যায়।

আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি শেষ পর্যন্ত দলের জন্য চেষ্টা করে গেলেও ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে করাচি কিংস। ফলে, করাচির বিপক্ষে ৪২ রানের জয়ে পিএসএল সপ্তম আসরের ৩য় জয় তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। করাচি কিংসের হয়ে সর্বোচ্চ ২৮ বলে ৪৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি। ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে ৪ ওভার করে শুধুমাত্র ১৫ রান দিয়ে ৪ উইকেট শিকার করে নেন দলের অধিনায়ক শাদাব খান। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : শাদাব খান [ ৩৪(১৯) এবং ৪/১৫ ]

স্কোর : 

ইসলামাবাদ ইউনাইটেড : ১৭৭/৬  (২০ ওভার)

পল স্টার্লিং ৩৯ (৩০) ; শাদাব খান ৩৪ (১৯) 

ক্রিস জর্ডান  ২/৩৬ (৪) ; ইমাদ ওয়াসিম ১/২২ (৩)

করাচি কিংস : ১৩৫/৯  (২০)

মোহাম্মদ নবি ৪৭ (২৮) ; সাহিবজাদা ফারহান ২৫ (১৮)

শাদাব খান ৪/১৫ (৪) ; হাসান আলী ১/২৬ (৪)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top