উড়ছে রিয়াল

উড়ছে রিয়াল, থামানোর নেই কেউ!

লা-লীগায় আবারও জয় পেয়েছে লা লীগার সবচেয়ে সফলতম দল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়াকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে তারা ৷ দলের হয়ে জোড়া গোল করেন মাদ্রিদের দলপতি বেনজেমা ও তরুণ তুর্কি ভিনিসিয়াস জুনিয়র। 

এরই মাধ্যমে রিয়াল মাদ্রিদের হয়ে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করে ফেললেন করিম বেঞ্জেমা। রিয়ালের হয়ে ৫৮৪ ম্যাচে তার গোল হল ৩০১, এসিস্ট ১৫২।

ঘরের মাঠে টেবিলের ৯ এ অবস্থান করা ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে শুরু থেকেই একক আধিপত্য বিস্তার করে খেলেছে রিয়াল মাদ্রিদ। যা বিস্তৃত ছিল ম্যাচের শেষ পর্যন্ত। ম্যাচের ৪৩ তম মিনিটে পেনাল্টি পায় রিয়াল, পেনাল্টি থেকে মাদ্রিদের হয়ে নিজের ৩০০ তম গোলটি করতে ভুল করেননি করিম বেঞ্জেমা। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় দুই দল।

আরও পড়ুনঃ এল- ক্লাসিকোর দামামাঃ ঘুমন্ত ফিনিক্স কি আবার জেগে উঠবে?

বিরতির পর একের পর এক আক্রমণ ভ্যালেন্সিয়ার ডিফেন্সের অবস্থা নাজুক করে ফেলেছিল। যার প্রতিফলন ঘটে ৫২ মিনিটেই। ভিনিসিয়াসের চোখ জুড়ানো এক গোলে ২-০ গোলের লিড নেয় রিয়াল। 

ঠিক ৯ মিনিট পর ব্যবধান আরও বাড়ান ভিনিসিয়াস। গুইডেসের ৭৬ মিনিটের গোলে ভ্যালেন্সিয়ার ম্যাচে ফেরার খানিক আশা থাকলেও তা নিভিয়ে দেন করিম বেঞ্জেমা। ৮৮ তম মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করে ভ্যালেন্সিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন তিনি।

পুরো ম্যাচে ৬৮% বল দখলে ছিল রিয়াল মাদ্রিদের। পুরো ম্যাচে রিয়াল পাস দিয়েছে ৬১৪টি। যার এক্যুরেসি ছিল প্রায় ৯১%। ম্যাচে রিয়ালের প্রতিপক্ষের গোলপোস্টে শট ছিল ২৩টি, ভ্যালেন্সিয়া শট নিয়েছে সাকুল্যে ১২ টি।

এই জয়ে ২১ ম্যাচ্র ১৫ জয় নিয়ে ৪৯ পয়েন্ট পেলো রিয়াল, টেবিলের শীর্ষ অবস্থান ধরে রাখলো তারা। দ্বিতীয় অবস্থানে থাকা সেভিয়ার ২০ ম্যাচে পয়েন্ট ৪৪। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ২০ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে টেবিলের ছয়ে। সমান পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলে টেবিলের পাঁচে অবস্থান করছে নগর প্রতিদ্বন্দ্বী এতলেটিকো মাদ্রিদ।

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top