খুলনা টাইগার্সের বিপক্ষে

মুশির ব্যাটিং তাণ্ডবে খুলনার জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ( বিপিএল)  দ্বিতীয় ধাপ শুরু হলো আজ (২৮ জানুয়ারি)। আজকের ম্যাচ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে। ঘরের মাঠে খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

খুলনা টস জিতলে বোলিং করার সিদ্ধান্ত নেয় আগে। দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। ৫ বল খেলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন কেনার লুইস। নাবিো সামাদের বলে ক্যাচ তিলে দিয়ে আউন হন।

দ্বিতীয় উইকেটে আফিফ হোসেন ধ্রুব ও উইল জ্যাকসের অসাধারণ জুটিতে অনেক এগিয়ে যায় চট্টগ্রাম। তাদের পার্টনারশিপের হাফ সেঞ্চুরি অতিক্রম করলে জুটি ভাঙেন থিসারা পেরেরা। জুটির ৫৭ রানে জ্যাকসকে সাজঘরে পাঠায় থিসারা। সাজঘরে ফেরার আগে ২৩ বল খেলে ২৮ রান করেন তিনি। 

জ্যাকসের পরে সাব্বির রহমান নেমে ৪ বল খেলে চার রান করে সেকুগে প্রসন্নের শিকারে পরিনত হন। অধিনায়ক মেহেদী হাসান মিরাজ নেমে আফিফকে সঙ্গ দেওয়ার চেষ্টা করে। কিন্তু খুব বেশীক্ষণ টিকতে পারেনা। ১৯ রানের জুটি করে বাউন্ডারি হাঁকাতে গেলে ক্যাচ আউন হন মিরাজ। ফর্মে থাকা বেনি হাওয়েলও আজকে জ্বলে উঠতে ব্যর্থ হন। পেরারার  বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে বিদায় হন হাওয়েল। 

দলকে একা অনোকদূর টেনে নিয়ে আফিফও সাজঘরে ফেরেন। তিনটি চার ও দুইটি ছক্কা দিয়ে ৩৭ বলে ৪৪ রান করে আফিফ। ফরহাদ রেজার বলে বাউন্ডারি হাঁকালে মেহেদীর তালুবন্দি হন আফিফ।

বিপিএল এর আরও খবর… 

আগের ম্যাচগুলোর ব্যর্থতার পর এবারেও ব্যর্থ হন শামীম হোসেন পাটোয়ারি। ৪ বলে ২ রান করে বিদায় নেন তিনি। নাঈম ইসলাম ও শরিফুল ইসলামের ১৯ বলে ২৫ রান এবং ৬ বলে ১২ রানের সুবাদে  নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

থিসারা পেরেরা চার ওভারে মাত্র ১৮ রান দিয়ে শিকার করেন তিনটি উইকেট। বাকি বোলাররা সকলে একটি করে উইকেট পায়। 

খুলনার পক্ষে প্রথমে ব্যাটিংয়ে নামে সৌম্য সরকার। বিপিএলে আজকেই তার প্রথম ম্যাচ। মাত্র ১ রান করেন তিন বলে। শরিফুল ইসলামের বলে ক্যাচ আউন হন সৌম্য।  দ্বিতীয় উইকেটে খুলনাও বড় জুটি গড়ে। আন্দ্রে ফ্লেচার ও রনি তালুকদার ৫০ রানের জুটি গড়েন। ১৮ বলে ১৭ রান করে নাসুম আহমেদের বলে আউট হয় রনি। 

রনি চলে গেলেও টিকে থাকে ফ্লেচার। ৫৮ রান করে সাজঘরে ফিরেন এই ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান। ৫৮ রান করতে ৪৭ বল খেলেন ফ্লেচার। মোট ৮ টি বাউন্ডারির মধ্যে ৬ টি চার ও ২ টি ছক্কা ছিল তার ঝুড়িতে। এরপর মুশফিকুর রহিম ও সেকুগে ল্রস্ন দলকে নিয়ে যায় জয়ের দারপ্রান্তে। এক চার ও দুই ছক্কা হাঁকিয়ে ১৫ বলে ২৩ রান করে সাজঘরে ফিরে প্রসন্ন। 

৩০ বলে ৪৪ রানের বিশাল ইনিংস খেলে জয়সূচক রানটিও করেন অধিনায়ক মুশফিকুর রহিম। একটি ছক্কা ও চারটি চার ছিল মুশফিকের ঝুলিতে। মুশফিকের তান্ডবে ৬ উইকেটে জয় পায় খুলনা। চট্টগ্রামের পক্ষে দুইটি উইকেট নেয় মিরাজ। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স – ১৪৩/৮ (২০) 

আফিফ হোসেন ৪৪ (৩৭), উইল জ্যাকস ২৮ (২৩)

নাঈম হোসেন ২৫* (১৯),থিসারা পেরেরা  ৩/১৮ (৪)

খুলনা টাইগার্স – ১৪৪/৪ (১৮.৫)

আন্দ্রে ফ্লেচার ৫৮ (৪৭), মুশফিকুর রহিম ৪৪* (৩০) 

প্রসন্ন ২৩ (১৫), মেহেদি হাসান মিরাজ  ২/২৪ (৩.৫)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top