টেস্টে ফিরছেন

টেস্টে ফিরছেন সাকিব, পুরোপুরি ফিট মুশফিক; একাদশে নিশ্চিত নয় রিয়াদ!

কিছুদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নাম প্রত্যাহার করার কারনে  বিতর্কের জন্ম দিয়েছিলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। তবে তার টেস্ট খেলাকে কেন্দ্র করে সৃষ্টি হওয়া বিতর্কের শেষ  হতে চলেছে। 

জিম্বাবুয়ে সাথে টাইগারদের একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে আবারও টেস্টে ফিরছেন এই বাংলাদেশি তারকা অলরাউন্ডার।

মূল টেস্ট ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচে বেশ ভালোই খেলেছিলেন সাকিব। সবকিছু ঠিক থাকলে জিম্বাবুয়ে টেস্টে বাংলাদেশের স্পিন বিভাগের দায়িত্ব থাকবে তার কাঁধেই। একইসাথে ব্যাটিং গুরুদায়িত্বও তো থাকছেই ।

সাকিব ছাড়াও ব্যাটিং অর্ডার সামাল দিতে বড় ভূমিকায় থাকতে হবে মুশফিকুর রহিমকেও। টাইগারদের অন্যতম সেরা এই ব্যাটসম্যান চোটে থাকলেও তা সারিয়ে তুলেছেন পর্যাপ্ত বিশ্রাম আর পুনর্বাসনে। অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন, হারারে টেস্টের আগে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন মুশফিকুর।

তিনি বলেন, ‘ কাল  মুশফিক ভাই খেলবেন ইনশাআল্লাহ। উনি এখন পুরোপুরি সুস্থ আছেন, খেলতে পারবেন ইনশাআল্লাহ। সাকিব ভাই ম্যাচে থাকলে অধিনায়কের জন্য দল সাজানো অনেক টা সহজ হয়ে যায়। সেই হিসেবে হয়তো একজন বোলার কম নিয়েও খেলতে পারি আমরা।’ 

সাকিব-মুশফিক হারারে টেস্টে নিশ্চিত হলেও অনিশ্চয়তায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রায় ১৬ মাস পর টেস্ট দলে ফিরেও একাদশে সুযোগ না-ও পেতে পারেন তিনি। তবে তামিম ইকবালের চোটের কারণে দলের ব্যাটিং অর্ডার আরেকটু শক্ত করার ভাবনা থেকে রাখা হতে পারে মাহমুদুল্লাহ কে; যদিও সেই সম্ভাবনা অনেকটাই কম।

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top