নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট

গতির লড়াইয়ে আবারও প্রস্তুত টাইগাররা!

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামীকাল। প্রথম ম্যাচ হেরে নিউজিল্যান্ড মাঠে নামবে হার এড়িয়ে ড্র করার জন্য এবং বাংলাদেশ নামবে সিরিজ জেতার জন্য। বর্তমান টেস্ট চ্যাম্পিয়নের মুকুটধারীদের যে হার এড়ানোর জন্য মাঠে নামতে হবে সেটা হয়তো তারা কল্পনাও করেনি। 

দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের হেগলি ওভালে। ২০১৯ সালে মসজিদে সন্ত্রাসী হামলার কারণে বাংলাদেশের অভিজ্ঞতা খুব ভালো বলা যায় না। তাছাড়াও ক্রাইস্টচার্চে মাত্র একটি টেস্টই খেলে বাংলাদেশ। হেগলি ওভালের পিচ বিখ্যাত তার গতি ও বাউন্সের জন্য। তাই কিউদের ইচ্ছা গতি দিয়ে বাংলাদেশকে উড়িয়ে দেওয়া। 

গতি দিয়ে উড়ানোর জন্য সবুজ উইকেটের সাথে টিমে যুক্ত হচ্ছে মিডিয়াম ফাস্ট বোলার ড্যারিল মিচেল। টিমে ইতিমধ্যে রয়েছে চার বোলার কাইল জেমিনসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নিল ওয়াগনার। 

মিচেল মূলত ব্যাটিং অলরাউন্ডার। ৬ টি টেস্ট ম্যাচ খেলে এই অলরাউন্ডারের গড় সংগ্রহ ৫০। তাকে যুক্ত করায় কিউদের ব্যাটিং এ মিডল অর্ডার শক্তিশালী হবে এবং তার মিডিয়াম ফাস্ট বোলিং চাপ বাড়াবে বাংলাদেশের উপরে। মাউন্ট মঙ্গানুইয়ে তেমন ভালো পারফরমেন্স দেখাতে পারেনি বাঁহাতি স্পিনার রাচিন রবীন্দ্র। তাই মিচেল টিমে ঢুকলে হয়তো বাদ পড়বেন এই স্পিনার। 

ক্রিকেটের আরও খবর পড়ুন…

বাংলাদেশের মূল বোলিং লাইন পেসার। বাংলাদেশের হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, হেগলি ওভালের সবুজ উইকেটেও ভীত নয় টাইগাররা। বরং বোলিং করতে মুখিয়ে আছেন। 

প্রথম ম্যাচে অসাধারণ বোলিং করে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছে ইবাদত হোসেন। ঘরের মাঠে সাধারণত স্পিন পিচ থাকে এবং ৯০% স্পিনাররাই বোলিং করে। তাই পেসাররা তাদের ক্যারিশমা দেখানোর খুব একটা সুযোগ পায়না। প্রথম ম্যাচে ভালো খেলে দ্বিতীয় ম্যাচ নিয়েও আশাবাদী ইবাদত হোসেন। 

ইবাদত হোসেন ছাড়াও টিমের অন্যান্য পেসাররা হলেন শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ। প্রথম টেস্টে তাদের বোলিংও ছিল অসাধারণ। ২য় ইনিংসে তাসকিন ৩ ইউকেট নেন ১৪ ওভারে ৩৬ রান দিয়ে। 

আবহাওয়ার পরিবর্তন হচ্ছে। বৃষ্টির জন্য আজ অনুশীলন করতে পারেননি মুমিনুলরা। দ্বিতীয় ম্যাচেও প্রথম তিনদিন আবহাওয়া ভালো থাকলেও শেষ দুইদিন বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে। তাই জিততে হলে প্রথম তিনদিনকেই কাজে লাগাতে হবে। অর্থাৎ যে টিম টস জিতবে তারা বোশী এগিয়ে থাকবে। 

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top