হারের শঙ্কায় টাইগাররা

ব্যাটিং ব্যর্থতায় আবারো টেস্ট হারের শঙ্কায় টাইগাররা!

ওয়েস্ট ইন্ডিজের গ্রোস্ট আইলেটে শুরু হওয়া বাংলাদেশ ও উইন্ডিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাটিং ব্যর্থতায় টাইগাররা। টেস্টের  ৩য় দিনে ৩৫০ রান নিয়ে খেলা শুরু করে স্বাগতিকরা। লাঞ্চের আগে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩৭৬ রান। 

বৃষ্টি ভেজা মাঠে খেলতে থাকা উইন্ডিজ তাদের সবকটি উইকেট হারায় ৪০৮ রানে। স্বাগতিকদের অলআাউটের পিছনে সবচেয়ে বেশি উইকেট যিনি নিয়েছেন তিনি হলেন খালেদ আহমেদ। ১০৬ রান দিয়ে তিনি নেন ৫ উইকেট। এছাড়াও মেহেদি হাসান নেন ৯১ রানে ৩ উইকেট আর শরিফুল ইসলাম নেন ৭৬ রানে ২ উইকেট। 

ইনিংস শেষে ৪০৮ রান করে উইন্ডিজ লিড পায় ১৭৪ রানের। জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানের মাথায় বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। কেমার রোচের বলে সিলভাকে ক্যাচ দিয়ে ৮ বলে মাত্র ৪ রান করে আউট হন তামিম। এর পরের আঘাত ও হানেন রোচ দলীয় ২২ রানে। এবারে তার শিকার মাহামুদুল হাসান জয়। ২১ বলে ১৩ রান করা মাহামুদুল হাঁকিয়েছিলেন ৩টি বাউন্ডারি। রোচের বলে ব্ল্যাকউডকে ক্যাচ দিয়ে আউট হন মাহামুদুল। 

এরপরে ইনিংসের ৯ম ওভারে রোচ আবার বলে এলে ফিরিয়ে দেন দীর্ঘদিন পরে দলে ডাক পাওয়া বিজয়কে। দলীয় ৩২ রানে লেগ বিফোরে আউট হন বিজয়। আউটের আগে বিজয় টিকেছিলেন মাত্র ৭ বল আর রান করেছিলেন মাত্র ৪। এবারে খেলা থেমে যায় বৃষ্টির জন্য। বৃষ্টির পরে খেলা শুরু হলে এক প্রান্ত আগলে রাখা শান্তর সাথে ক্রিজে থাকা লিটন দাস আউট হন দলীয় ৫৭ রানে। লিটনকে ফেরান সিলস লেগ বিফোরের মাধ্যমে। আউটের আগে ৩২ বলে ১৯ রান করেছিলেন লিটন যার মাঝে ছিল দুটি বাউন্ডারি।

হারের শঙ্কায় টাইগাররা

এরপর শান্ত ক্রিজ ভাগাভাগি করেন অধিনায়ক সাকিবের সাথে। কিন্তু দুজনে মিলে ৫৭ রান যোগ করতেই আউট হন শান্ত। ব্যক্তিগত ৯১ বলে ৪২ রানের মাথায় যোসেফের বলে সিলভাকে ক্যাচ দিয়ে ফেরেন শান্ত। অধিনায়ক সাকিব ফেরেন দলীয় ১১৮ রানে ব্যক্তিগত ৩২ বলে ১৬ রানের মাথায়। সাকিবকে ফেরান যোসেফ ফিল্ডার ক্যাম্পবেলের হাতে ক্যাচ দিয়ে। 

বর্তমানে ক্রিজে আছেন মেহেদি মিরাজ ও নুরুল হাসান। নুরুল হাসানের সংগ্রহ ১৪ বলে ১৬ রান আর মেহেদির সংগ্রহ ১৩ বলে ০।  ৩য় দিন শেষে বাংলাদেশের দলীয় সংগ্রহ ৩৬ ওভার খেলে ৬ উইকেটে ১৩২ রান। 

বোলিংয়ে মুন্সিয়ানা দেখানো কেমার রোচ নিয়েছেন ১০ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট। যোসেফ নিয়েছেন ১০ ওভারে ৩১ দিয়ে ৩ উইকেট আর সিলস নিয়েছেন ৬ ওভারে ১৫ রান দিয়ে ১টি উইকেট।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ২য় ইনিংসঃ ১৩২-৬ (৩৬)।

ব্যাটিংঃ

তামিম ৪(৮)

জয় ১৩(২১)

বিজয় ৪(৭)

 শান্ত ৪২(৯১)

সাকিব ১৬(৩২)

নুরুল ১৬(১৪)

বোলিংঃ

রোচ ১০-১-৩২-৩

 যোসেফ ১০-২-৩১-২

সিলস ৬-২-১৫-১

ফলাফলঃ বাংলাদেশ ৪২ রানে পিছিয়ে আছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top