তিন বাঁহাতির দূর্দান্ত ব্যাটিংয়ে প্রথম দিনে এগিয়ে টাইগাররা!

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবার আগে প্রস্তুতি ম্যাচ খেলেছিল টাইগাররা। যেখানে ব্যাট হাতে হাফ সেঞ্চুরি করেছিলেন নাজমুল হোসেন শান্ত। প্রস্তুতি ম্যাচের শেষে শান্ত বলেছিলেন, টেস্টে ভালো করতে ধৈর্য ধরতে হবে। ব্যটিংয়ের মাধ্যমে আজ নিজের কথার প্রমাণ রেখেছেন শান্ত।

১২০ বলে হাফ সেঞ্চুরির পর ২৩৫ বলে পেয়েছেন নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। অবশ্য শান্তর সাথে সেঞ্চুরি উদযাপন করতে পারতেন  তামিম ইকবাল। মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন বাঁহাতি এই ওপেনার। হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন অধিনায়ক মুমিনুল হকও। প্রথম দিন শেষে টাইগাররা সংগ্রহ করে ২ উইকেটে ৩০২ রান। শান্ত এবং মমিনুল অপরাজিত রয়েছেন যথাক্রমে ১২৬ ও ৬৪ রান করে। 

ফার্নান্দো

প্রথম টেস্টে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মমিনুল হক। শুরু টা ভাল করতে পারেন নি সাইফ হাসান। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফেরেন তিনি। তবে তিনে নামা শান্তকে নিয়ে ২য় উইকেটে দারুণ এক পার্টনারশীপ গড়ে শুরুর বিপর্যয় ভালোভাবে সামাল দেন তামিম ইকবাল।

মাত্র ৫২ বলে  টেস্ট ক্যারিয়ারের ২৯ তম হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম। সর্বোমোট ১৫টি বাউন্ডারি মেরেছেন এই বাঁহাতি ওপেনার। শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করতে থাকেন বাঁহাতি এই তিনি। অবশেষে ১০ রানের আক্ষেপ নিয়ে ৯০ রানে আউট হয়েছেন তামিম।

বাঁহাতি এই ওপেনারের বিদায়ের পর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে থাকেন শান্ত ও মুমিনুল হক। ২৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন নাজমুল হাসান শান্ত। দীর্ঘদিন পর বিদেশের মাটিতে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন টেস্ট অধিনায়ক মমিনুল হক। এদিকে শ্রীলঙ্কার হয়ে ২ উইকেট নিয়েছেন ফার্নান্দো।

সংক্ষিপ্ত স্কোর:বাংলাদেশ (প্রথম দিন শেষে):

৩০২/২ (ওভার-৯০) (নাজমুল হাসান শান্ত ১২৬*, তামিম ইকবাল ৯০, মুমিনুল হক ৬৪*, ফার্নান্দো ২/৬১)

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *