সর্বমোট ২৪৬ রান সংগ্রহ

এক ম্যাচ হাতে রেখেই জয় নিশ্চিত করলো টাইগাররা!

মিরপুরে শ্রীলঙ্কাকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ১০৩ রানের বিশাল ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল বাংলাদেশ।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচেও টস জিতে প্রথমে ব্যাট করতে নামে টাইগাররা। মুশফিকুর রহিমের অনবদ্য সেঞ্চুরিতে ৪৮.১ ওভারে অলআউট হওয়ার আগে সর্বমোট ২৪৬ রান সংগ্রহ করে বাংলাদেশ দল।

১২৭ বলে ১২৫ রান করে সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন মুশফিকুর। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদ ৫৮ বলে ৪১ রান করেন। দলীয় সংগ্রহে তার ইনিংসও বড় ভূমিকা রেখেছে।

দুশমন্থ চামিরা ও লক্ষণ সান্দাকান শ্রীলঙ্কার পক্ষে তিনটি করে উইকেট নেন। ইসুরু উদানা দুটি উইকেট শিকার করতে সক্ষম হন।

৯ উইকেট পতনের পর বৃষ্টির কারনে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লঙ্কানদের নতুন লক্ষ্য নির্ধারণ করা হয়। জিততে হলে  ৪০ ওভারে ২৪৫ রান করতে হত শ্রীলঙ্কার। শেষ পর্যন্ত ৪০ ওভার ব্যাট করে ১৪১ রানে করতে পারে তারা। 

বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান তিনটি করে উইকেট নিতে সক্ষম হন। এছাড়া সাকিব দুটি ও শরিফুল একটি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর 

টস : বাংলাদেশ 

বাংলাদেশ : ২৪৬/১০ (৪৮.১-ওভার) মুশফিকুর ১২৫, মাহমুদউল্লাহ ৪১, লিটন দাস ২৫ (সান্দাকান ৫৪/৩,চামিরা ৪৪/৩, উদানা ৪৯/২)।

শ্রীলঙ্কা : ১৪১/৯ (৪০ ওভার) (ডাকওয়ার্থ লুইসে ৪০ ওভারে লক্ষ্য ২৪৫ রান) গুনাথিলাকা ২৪, নিসাঙ্কা ২০, উদানা ১৮*; (মুস্তাফিজুর ১৬/৩, মেহেদি মিরাজ ২৮/৩, সাকিব ৩৮/২, শরিফুল ইসলাম ৩০/১)।

শেয়ার করুন-

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top