শিরোপা জিতলো পার্থ স্কোর্চার্স

সিডনি সিক্সার্সকে হারিয়ে চতুর্থবারের মতো বিগ ব্যাশের শিরোপা জিতলো পার্থ স্কোর্চার্স!

অস্ট্রেলিয়ান বিগ ব্যাশ লিগের ১১তম আসরের শিরোপা ঘরে তুলেছে পার্থ স্কোর্চার্স। মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে ফাইনালে সিডনি সিক্সার্সকে ৭৯ রানের ব্যবধানে হারিয়েছে দলটি। এই নিয়ে বিবিএলে নিজেদের চতুর্থ শিরোপার দেখা পেলো পার্থ স্কোর্চার্স। 

১ম ইনিংস:

আসরের শেষ ম্যাচে টস জিতে প্রথমেই বোলিং করার সিদ্ধান্ত নেয় সিডনি সিক্সার্স। পার্থের হয়ে ওপেনিং করেন দুই ব্যাটসম্যান জশ ইংলিশ ও কার্টিস প্যাটারসন। ব্যাটিংয়ে নেমেই দ্বিতীয় ওভারের চতুর্থ বলে জ্যাকসন বার্ডের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন কার্টিস প্যাটারসন। এর ২ ওভার পরই সাজ ঘরে ফেরেন জশ ইংলিশ।

পাওয়ার প্লের প্রথম ৬ ওভার মোটেও মনের মতো হয়নি স্কোর্চার্সের। ৬ ওভার শেষে পার্থের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫ রান। পাওয়ার প্লের ধাক্কা সামলিয়ে দলের হাল ধরেন ইংলিশ ব্যাটসম্যান লরি ইভান্স ও অধিনায়ক অ্যাশ্টন টার্নার। এই ২ জনের ১০৪ রানের জুটিতে ১৭১ রানের বড় সংগ্রহ পায় পার্থ স্কোর্চার্স।

লরি ইভান্স খেলেন ৪১ বলে ৭৬ রানের এক বিধ্বংসী ইনিংস। সিক্সার্সের হয়ে ৪ ওভার করে ৪৩ রানের খরচে ২ উইকেট নিয়েছেন স্টিভ ও’কেফে।

২য় ইনিংস:

১৭২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই হোঁচট খায় সিডনির দলটি। ২ রান করেই আউট হন সিডনি ওপেনার হ্যাডেন কেইর। পাওয়ার প্লেতে ২ উইকেটের বিনিময়ে ৩২ রান সংগ্রহ করে সিক্সার্সরা। কিন্তু এরপরই ঘটে বিপত্তি।

একে একে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে তিনবারের চ্যাম্পিয়নরা। দলের হয়ে এক প্রান্তে ড্যানিয়েল হিউজেস টিকে থাকলেও কেউ তাকে যোগ্য সঙ্গ দিতে পারেনি। সঙ্গীর ভুলে ৪২ রান করে রানআউটে কাটা পরলে সিডনি সিক্সার্সের হার অনেকটাই নিশ্চিত হয়ে যায়। এরপর ১৬.২ বলে স্টিভ ও’কেফের শেষ উইকেট শিকারের মাধ্যমে দলের হয়ে ৭৯ রানের জয় নিশ্চিত করেন জাই রিচার্ডসন। সিক্সার্সের হয়ে সর্বোচ্চ ৪২ রান নেন ড্যানিয়েল হিউজ।

অন্যদিকে, পার্থের হয়ে মাত্র ৩ ওভার করে ৪ উইকেট তুলেন পিটার হ্যাটজোগলু। ম্যাচ সেরা হয়েছেন লরি ইভান্স এবং আসরে ৫৭৭ রান করে সিরিজ সেরা খেলোয়াড় হয়েছেন হোবার্ট হারিকেন্সের বেন ম্যাকডারমট।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোর:

পার্থ স্কোর্চার্স – ১৭১/০৬ (২০ ওভার)

লরি ইভান্স ৭৬* (৪১) ; অ্যাশ্টন টার্নার ৫৪ (৩৫)

স্টিভ ও’কেফে ২/৪৩ (৪ ওভার) ; ড্যান ক্রিশ্চিয়ান ১/২৮ (৩ ওভার)

সিডনি সিক্সার্স – ৯২/১০ (১৬.২ ওভার)

ড্যানিয়ে হিউজ ৪২ (৩৩) ; নিকোলাস বের্টাস ১৫ (১৫) 

পিটার হ্যাটজোগলু ৪/১৩ (৩ ওভার) ; জেসন বেহরেনডর্ফ ১/১২ (২ ওভার) 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top