জেসন রয়ের দানবীয়

জেসন রয়ের দানবীয় ব্যাটিংয়ের উপর ভর করে ১৫তম ম্যাচে লাহোর কালান্দার্সকে ৭ উইকেটে হারিয়েছে কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স!

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে ১৫তম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স অধিনায়ক সরফরাজ আহমেদ। লাহোর কালান্দার্স অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে। 

কিন্তু, কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স দলে আসে তিন পরিবর্তন। সোহাইল তানভির, আব্দুল বাংগালজাই এবং বেন ডাঙ্কেটের বদলে দলে জায়গা পান ইংলিশ ওপেনার জেসন রয়, ইংলিশ পেসার লুক উড এবং গুলাম মুদাস্সার।

১ম ইনিংস :

টস হেরে ব্যাটিং করতে নেমে লাহোর কালান্দার্সের হয়ে ভালো একটা শুরু করেন দলের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক এবং ফখর জামান। দুই ওপেনার দলকে ধীরে সুস্থে এগিয়ে নিয়ে যেতে থাকেন। পাওয়ার-প্লের ৬ ওভারে লাহোর কালান্দার্স সংগ্রহ করে বিনা উইকেটে ৪৪ রান। 

৮ম ওভারের শেষ বলে আব্দুল্লাহ শফিক রান আউট হলে কামরান গুলামও ফখর জামানের সঙ্গ দিতে পারেননি। কিন্তু, মাঠে ফখর জামান চার-ছক্কার ঝড় তুলেন। ১২তম ওভারে মাত্র ৩২ বলে ফিফটি তুলে নেন তিনি। মোহাম্মদ হাফিজ, ফিল সল্টরাও বেশিক্ষণ ক্রিসে ঠিকতে পারেননি। 

তারপর, ১৭তম ওভারে ফখর জামান ৪৫ বলে ৭০ রান করে গুলাম মুদাস্সারের বলে বোল্ড হলে হ্যারি ব্রুকসের ১৭ বলে ৪১ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্সকে ২০৫ রানের বিশাল টার্গেট দেয় লাহোর কালান্দার্স। লাহোরের হয়ে সর্বোচ্চ ৪৫ বলে ৭০ রানের ইনিংস খেলেন ফখর জামান। কোয়েট্টার হয়ে ৪ ওভার করে ৪৩ রান দিয়ে ২ উইকেট শিকার করেন দলের নতুন মুখ গুলাম মুদাস্সার। 

২য় ইনিংস :

২০৫ রানের বিশাল এক লক্ষ্য তাড়া করতে নেমে কোয়েট্টার হয়ে এক ঝড়ো ইনিংসের মাধ্যমে ব্যাটিং শুরু করেন দলের ইংলিশ ওপেনার জেসন রয়। প্রথম ওভার থেকেই তিনি মাঠে চার-ছক্কার ঝড় তুলেন এবং ইনিংসের ৪র্থ ওভারে মাত্র ২১ বলে ফিফটি তুলে নেন জেসন রয়। 

ইনিংসের ৬ষ্ঠ ওভারে আহসান আলি ৮ বলে মাত্র ৭ রান করে সাজ ঘরে ফিরলে পাওয়ার-প্লের ৬ ওভারে কোয়েট্টা সংগ্রহ করে ১ উইকেটের ব্যবধানে ৭৪ রান। তারপর, দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ইংলিশ ব্যাটসম্যান জেমস ভিন্স এবং দলের আরেক ব্যাটসম্যান জেসন রয়। 

জেসন রয় তার চার-ছক্কার ঝড়ে মাত্র ৪৯ বলে ইনিংসের ১৩তম ওভারের শেষে সেঞ্চুরি তুলে নেন। এরপর, ইনিংসের ১৬তম ওভারে জেসন রয় ৫৭ বলে ১১৬ রান করে ডেভিড উইসের বলে আউট হলে জেমস ভিন্সের সঙ্গে করা তার ৯৬ রানের জুটি ভাঙে। তারপর, ইফতেখার আহমেদ আউট হলেও হেসে খেলে ২০৫ রানের বিশাল লক্ষ্য ২০তম ওভারে ৩ বল হাতে থাকতেই তাড়া করে ফেলে কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স। ফলে, ৭ উইকেটের বড় জয় পায় কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স। 

জেমস ভিন্স ৪৯ রান করে অপরাজিত ছিলেন। কোয়েট্টার হয়ে সর্বোচ্চ ৫৭ বলে ১১৬ রানের এক বিধ্বংসী ইনিংস খেলেন দলে সদ্য জায়গা পাওয়া জেসন রয়। লাহোর কালান্দার্সের হয়ে ১ উইকেট করে সংগ্রহ করেন হারিস রউফ, ডেভিড উইসে এবং কামরান গুলাম। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

ম্যান অফ দ্যা ম্যাচ : জেসন রয় [ ১১৬(৫৭) ]

স্কোর : 

লাহোর কালান্দার্স : ২০৪/৫  (২০ ওভার)

ফখর জামান ৭০ (৪৫) ; হ্যারি ব্রুক ৪১ (১৭) 

গুলাম মুদাস্সার  ২/৪৩ (৪) ; ইফতেখার আহমেদ ১/১০ (১)

কোয়েট্টা গ্ল্যাডিয়াটর্স : ২০৭/৩  (১৯.৩)

জেসন রয় ১১৬ (৫৭) ; জেমস ভিন্স ৪৯ (৩৮)

কামরান গুলাম ১/১৫ (২) ; ডেভিড উইসে ১/২৬ (২)

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top