মুশফিকের পার্টনারশিপে খুলনার জয়

সৌম্য ও মুশফিকের পার্টনারশিপে খুলনার জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলছে। ২২তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স ও সিলেট সানরাইজার্স। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে খুলনা টাইগার্স। প্রথমেই দুই উইকেট হারিয়ে চাপে পরে যায় খুলনা। তবে সৌম্য সরকার ও ইয়াসির আলী দলের হাল ধরে। এতে ঘুরে দাঁড়ায় খুলনা।  

১৮ বল খেলে ২৩ রান করে ইয়াসির আলী বিদায় নিলে মাঠে নামেন মুশফিকুর রহিম। মুশফিক নেমে সৌম্যকে সাপোর্ট দিতে থাকেন ভালোভাবেই। বল টেম্পারিংয়ের কারণে নবম ওভারে ৫ রান জরিমানা শুনতে হয় সিলেটের। এরপর ছন্দ হারিয়ে খেলে সিলেট। আর কোন উইকেট শিকার করতে পারেনা। 

চতুর্থ উইকেটে ১৩৬ রানের বিশাল পার্টনারশিপ করে বিপিএলে সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড গড়ে সৌম্য ও মুশফিক। এরমধ্যে সৌম্য সরকারের সংগ্রহে ছিল ৬২ বলে ৮২ রান। এরমধ্যে ছিলো ৪ টি চার ও ৪ টি ছক্কা। আর মুশফিক ৩৮ বল খেলে ৬২ রান করেন। যার মধ্যে ৬ টি চার ও ২ টি ছক্কা ছিল। তারা দুজনেই অপরাজিত ছিলেন। 

মুশফিক ও সৌম্যর বিশাল পার্টনারশিপে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে খুলনার সংগ্রহ দাঁড়ায় ১৮২ রান। সিলেটের পক্ষে সোহাগ গাজী ও অভিষিক্ত একটি করে উইকেট শিকার করেন। 

ক্রিকেটের আরও খবর…

জয়ের লক্ষ্যে সিলেটের পক্ষে নামে এনামুল হক বিজয় ও লেন্ডল সিমন্স। বিজয় দলকে টানলেও অপর প্রান্তে থাকা সিমন্সের সাপোর্ট পাচ্ছিলেন না। ১৭ বল খেলে মাত্র ১০ রান করে সাজঘরে ফিরেন সিমন্স। প্রথম উইকেট পায় খুলনা। 

সিমন্স আউট হলে বিজয়কে সাপোর্ট দিতে মাঠে নামেন  কলিন ইনগ্রাম। বিজয় ও ইনগ্রাম দলকে জেতার স্বপ্ন দেখালেও খুব বেশীক্ষণ তাদের পার্টনারশিপ টিকেনা। ৩৩ বলে ৪৭ রান করে সাজঘরে ফিরতে হয় বিজয়কে। হাঁকিয়েছেন ৩ টি চার ও ৩ টি ছক্কা। এরপর আস্তে আস্তে উইকেট হারাতে থাকে সিলেট। 

১৩৫ রানে ষষ্ঠ উইকেটের পতন হলে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে সিলেট। বাউন্ডারি হাঁকিয়ে দ্রুত স্কোর এগিয়ে নিয়ে যেতে থাকেন মোসাদ্দেক হোসেন। আলাউদ্দিন বাবুও জ্বলে উঠেন শেষের দিকে। শেষ ওভারে সিলেটের প্রয়োজন ছিল ৩৬ রান। আলাউদ্দিন ছিলেন ব্যাটিংয়ে, প্রথম তিন বলেই ৩ ছক্কা হাঁকান। 

তবে শেষ রক্ষা আর হয়না। জিততে পারেনি সিলেট। ৬ উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৬৭ রান। ২২ বলে মোসাদ্দেক করেন ৩৯ যার মধ্যে ছিল ৭ টি চার। ৩ টি ছক্কায় আলাউদ্দিনের সংগ্রহ ছিল ৭ বলে ২৫ রান। এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে খুলনা। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর

টস – সিলেট সানরাইজার্স 

খুলনা টাইগার্স – ১৮২/৩ (২০) 

সৌম্য* ৮২, মুশফিক* ৬২

গাজী ২৭/১, স্বাধীন ৩৩/১

সিলেট সানরাইজার্স – ১৬৭/৬ (২০) 

বিজয় ৪৭, মোসাদ্দেক* ৩৯, ইনগ্রাম ৩৭, আলাউদ্দিন* ২৫

পেরেরা ২৩/২সৌম্য ২৭/২ 

ফলাফল – খুলনা টাইগার্স ১৫ রানে বিজয়ী 

ম্যান অ দ্য ম্যাচ সৌম্য সরকার।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top