ঢাকার বড় ব্যবধানে জয়

চট্টগ্রামে কুমিল্লার বিপক্ষে ঢাকার বড় ব্যবধানে জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএল এর ফেস ২ এর চট্টগ্রাম পর্বের ১৫ তম ম্যাচে জহুর আহম্মদ চৌধুরী স্টেডিয়ামে আজ দুপুর ১২টা ৩০ মিনিটে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান’স ও মিনিস্টার গ্রুপ ঢাকা। টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় কুমিল্লা।

ঢাকার ইনিংস শুরুর ৭ রানের মাথায় প্রথম হোঁচট খায় ওপেনার মোহাম্মদ শেহজাদের আউটে। কাটার মাস্টার মুস্তাফিজের বলে এলবিডব্লিউ এ কাটা পরেন শেহজাদ। ব্যক্তিগত ৬ বলে ৫ রান করে আউট হন তিনি। অপর দিকে শেহজাদ রান না পেলেও তামিম আরেকটুর জন্য মিস করেন আরও একটি অর্ধশতক।

তানভির ইসলামের বলে তামিম সাজ ঘরে ফেরেন দলীয় ৮৫ রানে ব্যক্তিগত ৩৫ বলে ৪৬ রান করে। শেহজাদের পরে নামা ইমরান উজ্জামান বোল্ড হন করিম জিনাতের বলে ১৪ বলে ১৫ রান করে। আউটের আগে তামিমের সাথে ইমরান জুটি করেন ৪৮ রানের। ইমরানের আউটের পরে ক্রিজে আসেন সাইলেন্ট কিলার মাহামুদুল্লাহ।

০.৫ ওভারে তামিম আউট হলে দলের যখন সংগ্রহ ৮৫ রান ৩ উইকেটে তখন স্কোর বোর্ডে রান যোগ করতে থাকেন মাহা। তার সাথে রান যোগ করতে থাকেন শুভাগত হোম ৯, আন্দ্রে রাসেল ১১,  মোহাম্মদ নাইম ১০ ও মাশরাফি মোর্ত্তজা ২।

 মাহামুদুল্লাহর ৪১ বলে ৭০ রানের ইনিংসে ভর করে মিনিস্টার গ্রুপ ঢাকার সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ রান।

বিপিএল এর আরও খবর পড়ুন…

বোলিং এ মুস্তাফিজ নেন ৪ ওভার বল করে ২৬ রানের বিনিময়ে ১ উইকেট। শহিদুল ইসলাম নেন ৩২ রানে ১টি ও তানভির ইসলাম নেন ৩৬ রানে ২ উইকেট।

১৮২ রানের টার্গেটে ব্যাট করতে নামে কুমিল্লা ভিক্টোরিয়ান’স। দলের ও নিজের রানের খাতা না খুলতেই রুবেল হোসেনের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ওপেনার লিটন দাস। দলীয় ১২ রানের মাথায় রান আউট হন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। তিনি করেন ৭ বলে ৮ রান। ডু প্লেসিসের আউটের পরে ক্রিজে আসেন ইমরুল কায়েস। জুটি করেন কুমিল্লার আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়ের সাথে। দুজনে মিলে করেন ৭০ রানের এক চমৎকার জুটি। 

তাঁদের এ জুটি ভাঙ্গেন আন্দ্রে রাসেল দলীয় ৮২ রানে ইমরুল কায়েসকে ২৩ বলে ২৮ রান করার পর বোল্ড আউট করে। দলে আর ৩ রান যোগ হতেই আবার আঘাত হানেন রাসেল একই ভাবে মাহামুদুল জয়কে বোল্ড আউট করে। 

জয়ও আউট হন ৪৬ রানে(৩০)। করিম জিনাত ইবাদতের বলে আউটের আগে করেন ১১ বলে ১৭ রান। তানভির ইসলাম করেন ৭ বলে ১০ রান। অবশেষে ১৭.৩ ওভার খেলে সব কয়টি উইকেট হারিয়ে কুমিল্লার ইনিংস থামে ১৩১ রানে।

৭ বোলার খেলানো ঢাকার বোলিং এ আজ আগুন ঝরান আন্দ্রে রাসেল। ২.৩ ওভার বল করে ১৭ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। কাইস আহমেদ নেন ৪ ওভারে ২৭ রানে ২ উইকেট। ইবাদত হোসেন নেন ২১ রানে ২ উইকেট।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

স্কোরঃ 

মিনিস্টার গ্রুপ ঢাকাঃ ১৮১-৬ (২০)

মাহামুদুল্লাহ ৭০(৪১), তামিম ৪৬(৩৫), ইমরান ১৫(১৪), রাসেল ১১(৭)

মুস্তাফিজ ৪-০-২৬-১, শহিদুল ৩.১-০-৩২-১, তানভির ৪-০-৩৬-২।

কুমিল্লা ভিক্টোরিয়ান’সঃ ১৩১-১০ (১৭.৩)

জয় ৪৬(৩০), ইমরুল ২৮(২৩), কারিম ১৭(১১), তানভির ১০(৭)

রাসেল ২.৩-০-১৭-৩, কাইস আহমেদ ৪-০-২৭-২, ইবাদত ৩-০-২১-২, রুবেল ২-০-৫-১।

ফলাফলঃ মিনিস্টার গ্রুপ ঢাকা ৫০ রানে জয়ী।

ম্যাচসেরাঃ মাহামুদুল্লাহ রিয়াদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top