মোটা হওয়ার ঔষধের নাম

মোটা হওয়ার ঔষধের নাম; জানুন কার্যকরি এক ওষুধের নাম!

আপনি কি আপনার শরীরের কাঠামো অনুযায়ী প্রয়োজনের তুলনায় অনেক বেশি রোগা? তাহলে অবশ্যই আপনি মোটা হওয়ার ঔষধের নাম খুঁজে থাকবেন। সত্যি কথা বলতে কি, মোটা হওয়ার ঔষধ নির্বাচন করাটা অনেক বেশি ঝুঁকিপূর্ণ কারণ এসকল ঔষধে অনেক ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। 

বর্তমানে বিভিন্ন ফার্মেসিতে শরীরকে মোটা করার জন্য অনেক ধরনের ঔষধ পাওয়া যায় কিন্তু আপনি জানেন কি এই সবগুলো ঔষধ খাওয়ার ঝুঁকি কতটা?

সত্যিই যদি আপনি আপনার চিকন শরীরকে মোটা করতে চান তাহলে প্রথমে আপনাকে আপনার শারীরিক সমস্যা আছে কিনা সে সম্পর্কে অবগত হতে হবে। যদি কোনো ভাবে কোনো সমস্যা চিহ্নিত করতে না পারেন তাহলে খুব বেশি উপকার হবে যদি আপনি হারবাল ঔষধ নির্বাচন করতে পারেন। 

আজ আমরা কথা বলবো হামদর্দের সিনকারা সিরাপ সম্পর্কে যা আপনার শরীরের পুষ্টি গুনাগুন কে অক্ষুন্ন রাখবে এবং আপনাকে মুক্তি দেবে অপুষ্টি থেকে, তার পাশাপাশি আপনার শরীরকে মোটা করতে সাহায্য করবে।

মোটা হওয়ার ঔষধের নাম সিনকারা 

মূলত প্রাকৃতিক ভাবে কোন ঔষধ মোটা হওয়ার জন্য তৈরি করা হয়নি। তবে হারবাল জাতীয় ঔষধ যা আপনাকে শরীরের পুষ্টি চাহিদা পূরণ করে মোটা করতে সহায়তা করবে এমন ঔষধ নির্বাচন করা আপনার স্বাস্থ্যের জন্য অধিক উপকারী হবে।

বর্তমানে সিনকারা আমাদের সকলের কাছে অতি পরিচিত এবং সুনাম যোগ্য একটি সিরাপ যা আমরা মূলত মুখে রুচি বৃদ্ধির জন্য ব্যবহার করে থাকি। চলুন জেনে নেয়া যাক সিনকারা সিরাপের কার্যাবলী, উপকারিতা, পুষ্টি গুনাগুন, খাবার নিয়ম, এবং পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে।

মানবদেহে সিনকারা সিরাপের কাজ

সিনকারা মূলত হামদর্দ গ্রুপের একটি সিরাপ যা অনন্য পুষ্টিসমৃদ্ধ। সিনকারা সিরাপ যে বিভিন্ন পুষ্টিগুণে সমৃদ্ধ এবং মানবদেহে খুব সহজেই শক্তিবর্ধন করে তা বৈজ্ঞানিকভাবে প্রমাণিত। এই মাল্টি ভিটামিন যুক্ত সিরাপ আপনি এবং আপনার পরিবারের সকলের জন্য সব ঋতুতে সেবনের উপযোগী।

অনেক সময় আমাদের শারীরিক সমস্যার কারণে আমরা বিভিন্ন ধরনের মাল্টিভিটামিন সেবন করে থাকি কিন্তু এগুলোর অনেক ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া থাকে যা আমাদের শরীরের জন্য অনেক বেশি ক্ষতিকর। সেক্ষেত্রে আপনি অনায়াসে এই  সিরাপটি কে বিশ্বাস করতে পারেন।

সিনকারা সিরাপ আমাদের শপ থেকে অর্ডার করতে এখানে ক্লিক করুন- সিনকারা সিরাপ

চলুন এক নজরে জেনে নেই মানবদেহে সিনকারা সিরাপ মূলত কি কি কাজ করে থাকে-

  •  হজম শক্তি বৃদ্ধিতে সহায়তা করে। 
  •  স্নায়বিক এবং শারীরিক দুর্বলতা রোধ করতে কার্যকর।
  •  রক্তস্বল্পতায় এবং পুষ্টিহীনতা দূর করে। 
  •  যে কোন অসুখের পর দ্রুত আরোগ্য লাভ করতে সাহায্য করে। 
  •  দেহের অবসানের এবং ক্লান্তি দূর করে।  
  •  স্মৃতিশক্তি বৃদ্ধিতে সহায়ক। 

সিনকারা সিরাপের উপকারিতা গুলো কি? কি?

সিনকারা সিরাপের উপকারিতা গুলো বলে শেষ করা যাবে না কারণ এই সিরাপের রয়েছে গাছ-গাছরা থেকে সংগৃহীত নানান পুষ্টি উপাদান যা মানবদেহের শরীরের জন্য অত্যন্ত উপকারী। চলুন দেখে নেয়া যাক সিনকারা সিরাপের মূলত কি কি উপকারিতা রয়েছে আমাদের শরীরে-

মানব দেহের শক্তি বর্ধক

আমাদের শরীরে পুষ্টির অভাবে আমরা বিভিন্ন সময়ে শারীরিক বিভিন্ন কষ্ট ভোগ করে থাকি।

অনেক সময় বিনা কারণে আমাদের শরীরের দুর্বলতা কাজ করে যেমন হাতে পায়ে ব্যথা করা, ঝিমঝিম অনুভব হওয়া, যে কোন কাজে আলসেমি লাগা ইত্যাদি। সিনকারা সিরাপ টি সেবনের মাধ্যমে আপনি আপনার শরীরে একটা অন্যরকম শক্তি অনুভব করতে পারবেন।

মানসিক শক্তি বৃদ্ধি

স্নায়বিক দুর্বলতা মানুষের শরীরের অন্যতম সমস্যা। স্নায়ুবিক দুর্বলতার কারণে আমরা বিভিন্ন কাজে বিভিন্ন সময় পিছিয়ে পড়ি। সিনকারা সিরাপ টি মানুষের স্নায়ু দুর্বলতা কে রোধ করে। 

পুষ্টির ঘাটতি পূরণ

সিনকারা সিরাপ টি দেহের বিভিন্ন পুষ্টি চাহিদা পূরণ করে দেহকে রাখে সুঠাম এবং সবল। সিনকারা মানবদেহের বিভিন্ন ধরনের সমস্যা প্রতিরোধে সাহায্য করে যেমন এই সিরাপ আপনার রক্তশূন্যতা রোধ করবে।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

মাতৃদুগ্ধের পরিমাণ বৃদ্ধি

অনেক সময় মায়ের শারীরিক সমস্যার কারণে দুধের উৎপাদন কম হয়ে থাকে। যে সকল মায়েদের দুধের উৎপাদন কম হয় তাদের উচিত সিনকারা সিরাপ সেবন করা কারণে সিরাপটি পর্যাপ্ত পরিমাণে মাতৃদুগ্ধ উৎপাদন করতে সহায়তা করে থাকে।

বিভিন্ন রোগের প্রতিরোধক

সিনকারা সিরাপ টি বিভিন্ন ধরনের ভিটামিন এ সমৃদ্ধ। আর তাই অনায়াসে আপনার দেহের বিভিন্ন পুষ্টি ঘাটতি পূরণ করবে এবং বিভিন্ন ধরনের রোগ প্রতিরোধ করতে সহায়তা করবে।

সিনকারা সিরাপ আমাদের শপ থেকে অর্ডার করতে এখানে ক্লিক করুন- সিনকারা সিরাপ

সিনকারা সিরাপের পুষ্টি উপাদান সমূহ

সিনকারা সিরাপ টি অনন্য পুষ্টি উপাদানের সমৃদ্ধ। আমাদের শরীরের পুষ্টির ঘাটতি পূরণের জন্য অনেক ক্ষেত্রে বিভিন্ন ধরনের খাবার নির্বাচন করার প্রয়োজন হয়ে থাকে। কিন্তু সবসময় একটি সুষম খাদ্য তালিকা নিয়ন্ত্রণ করা সম্ভব হয়ে ওঠেনা। এই সমস্যা থেকে মুক্তি পেতে  সিনকারা সিরাপ আপনাকে সাহায্য করবে। চলুন দেখা যাক সিনকারা সিরাপের উপাদানসমূহ-

পুষ্টি উপাদানপরিমাণ 
তুলসী৫০ মিগ্রা
গোলাপ ৫০ মিগ্রা
দারচিনি ৫০ মিগ্রা
শ্বেত চন্দন ৫০ মিগ্রা
একাঙ্গি ৫০ মিগ্রা
জটামাংসী ৫০ মিগ্রা
লবঙ্গ ৫০ মিগ্রা
ছোট এলাচ ৫০ মিগ্রা
নাগরমুথা ৫০ মিগ্রা
ধনিয়া ৫০ মিগ্রা
গাজর ২০০ মিগ্রা
আমলকী ১০০ মিগ্রা
আগর ৫০ মিগ্রা
বড় এলাচ ৫০ মিগ্রা

সিনকারা সিরাপ খাওয়ার নিয়ম

সিনকারা সিরাপ টি সেবনে প্রাপ্তবয়স্ক এবং শিশুদের জন্য ভিন্নতা রয়েছে। তবে যে কোন সিরাপ সেবন এর পরিমাণ ডাক্তারের পরামর্শ অনুযায়ী নির্ধারণ করা উচিত।

  • প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ৬ চামচ করে সেব্য ২ বার করে দৈনিক।
  • অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ২চা চামচ দৈনিক ২ বার। 

পার্শ্ব প্রতিক্রিয়া

প্রত্যেকটি ওষুধের কোনো না কোনো পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। সিনকারা সিরাপ টি প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি তাই সাধারণভাবে এই সিরাপ সেবন এর ক্ষেত্রে কোন অপকারিতা নেই। তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী সিনকারা সিরাপ যথাসময়ে এবং প্রয়োজনের অতিরিক্ত সেবন করা যাবে না। নিয়ম অনুযায়ী এই ওষুধ সেবনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। 

মন্তব্য

আমরা ইতিমধ্যেই অবগত হয়েছি সবচেয়ে কার্যকরী মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে। কোন রকম পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই এবং প্রাকৃতিক নির্যাস থেকে তৈরি সিনকারা সিরাপ সুঠাম শারীরিক গঠনে অত্যন্ত কার্যকর।

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top