আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার সহজ জয়!

চীনের ওয়ার্কার্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ সন্ধ্যা ৬ টায় বিশ্বকাপের পর নিজেদের তৃতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। 

নিজেদের সবশেষ ৪৫ ম্যাচের ৪৪ টিতেই অপরাজিত থাকা আর্জেন্টিনা এই ম্যাচেও জয়ের জন্য ছিল বদ্ধ পরিকর। অপরদিকে, কাতার বিশ্বকাপের রাউন্ড অফ ১৬’তে আর্জেন্টিনার কাছেই ২-১ গোলে হেরে বিদায় নেওয়া অস্ট্রেলিয়ার জন্য এই ম্যাচ ছিল প্রতিশোধ নেয়ার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির ও ইনজুরির কারণে এ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের খেলার সম্ভাবনা ছিল ক্ষীণ। কিন্তু, শেষ পর্যন্ত নিজেদের পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামে লিওনেল স্কালোনি শিষ্যরা।

আর্জেন্টিনা একাদশ:

এমি মার্টিনেজ ; নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস এ্যাকুনা ; রদ্রিগো ডি পল, এঞ্জো ফার্নান্দেজ, এ্যালোক্সিস ম্যাক এ্যালিস্টার ; আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি, নিকো গঞ্জালেজ।

অস্ট্রেলিয়া একদাশ:

ম্যাথিউ রায়ান ; জর্ডান বস, কাই রওল্স, হ্যারি সাউট্টার, নাথানিয়েল এ্যাটকিনসন ; রাইলি ম্যাকগ্রি, এ্যাইডেন ও’নেইল, কিয়ানু বাক্কাস, ম্যাথিউ লেক্কি ; জেমি ম্যাক্লারেন, মিচেল ডিউক।

ম্যাচে ফেভারিট হিসেবে মাঠে নামা আর্জেন্টিনা দলের গোল পেতে বেশি সময় লাগেনি। ম্যাচ শুরুর মাত্র ৮০ সেকেন্ডের মাথায় ম্যাথিউ লেক্কির হারানো বল এঞ্জো ফার্নান্দেজ, মেসিকে বাড়িয়ে দিলে তা কাজে লাগিয়ে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান আর্জেন্টাইন অধিনায়ক। 

শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়া অস্ট্রেলিয়া ম্যাচে নিজেদের প্রথম সুযোগ পায় ২৬তম মিনিটে এসে। কিন্তু, ম্যাকগ্রির নেওয়া শট গোল পোস্টের বাইরে গেলে আর সমতায় আসা হয়নি অজিদের। ২৮তম মিনিটে ডিউকের নেওয়া শট এমি মার্টিনেজ সেভ দিলে আবারও হতাশ হতে হয় অস্ট্রেলিয়াকে।

এরপর ম্যাচের প্রথমার্ধের ৩৬ ও ৩৮ মিনিটে আর্জেন্টিনা কিছু ছোট সুযোগ তৈরি করলেও তা গোলে পরিণত করতে ব্যর্থ হয় আলবিসেলেস্তে এ্যাটেকাররা। ফলে, ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে উভয় দল।

দ্বিতীয়ার্ধে দুই দলই সমান তালে লড়াই করতে থাকে। গোল ব্যবধান দ্বিগুণ করতে অস্ট্রেলিয়ার গোলপোস্ট অভিমুখে আক্রমণ চালালেও নিজেদের কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি মেসি, ডি মারিয়ারা। যেখানে, আর্জেন্টিনাকে গোল পেতে আটকে রাখতে সফল হলেও দলকে সমতায় ফেরাতে গোল পাচ্ছিল না হলুদ জার্সি ধারীরা।

এরই মাঝে ৬৮ মিনিটে লিওনেল মেসির বাড়ানো বলে ডি পলের ক্রসে মাথা ছুঁইয়ে দলকে ২-০ গোলে এগিয়ে নিয়ে জয়ের পথ আরও সুগম করেন রিয়াল বেটিস ডিফেন্ডার জের্মান পেজ্জেল্লা।

ম্যাচে ২-০ গোলের লিড নেওয়ার পর খেলার বাকি অংশের পুরোটাই ছিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের আধিপত্যে। শেষে ৮৯ মিনিটে ফ্রি কিক পেলেও আর্জেন্টাইন ডিফেন্ডারদের দৃঢ়তায় গোল পাওয়া হয়নি অস্ট্রেলিয়ার।

ফলে, অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে আরও এক জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। আগামী ১৯ জুন বিকাল ৪ টায় পরবর্তী আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে মেসি বাহিনী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top