বরিশালের বিশাল জয়

২৭ বল হাতে রেখেই বরিশালের বিশাল জয়!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলছে। প্লে অফের জায়গা নিয়ে ইতিমধ্যে শুরু হয়ে গেছে শেষ লড়াই। আসরের ২৮তম ম্যাচে আর মুখোমুখি হয়েছিল মিনিস্টার গ্রুপ ঢাকা ও ফরচুন বরিশাল। 

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা।  ঢাকার পক্ষে অপেনিং এ নামে তামিম ইকবাল ও নাঈম শেখ। নাঈম শেখ খুব বেশীক্ষণ টিকতে পারেন নি। ৯ বলে মাত্র ৬ রান করেই সাজঘরে ফিরতে হয় এই অপেনারকে। 

নাঈম ফেরার পরে একের পর এক উইকেট পড়তেই থাকে ঢাকার। ২ রান করে জহুরুল ইসলাম, ৩ রান করে মাহমুদউল্লাহ রিয়াদ, ৩ রান করে শামসুর রহমান শুভ সাজঘরে ফিরেন। উইকেট পড়তে থাকলেও একাই লড়াই করছিলেন তামিম ইকবাল। চতুর্থ উইকেট হারানোর পরে মাঠে নামেন শুভাগত হোম। শুভাগত তামিমকে একটু সাপোর্ট দিতে থাকেন। কিন্তু রান তুলতে পারছিলেন না। 

শেষপর্যন্ত ৫০ বলে ৬৬ রান করে আউট হন তামিম ইকবাল। মেহেদী হাসান রানার শিকার হওয়ার আগে হাঁকিয়েছেন ৯ টি চার ও ১ টি ছক্কা। 

তামিমের একার লড়াইয়ে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ হয় ১২৮ রান। ২৭ বলে ২১ রান করে অপরাজিত ছিলেন শুভাগত হোম। বরিশালের পক্ষে রানা, ডোয়াইন ব্রাভো ও শরিফুল ইসলাম ২ টি করে উইকেট পান। 

ক্রিকেটের আরও খবর…

তেমন বড় টার্গেট না হওয়ায় তেমন চাপে ছিল না বরিশাল। ১২৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ঝড়ো শুরু পায় বরিশাল। অপেনার মুনিম শাহরিয়ার ৩ টি করে চার-ছক্কা হাঁকিয়ে প্রথমেই এগিয়ে নিয়ে যায় বরিশালকে। ২৫ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরেন এই মারকুটে ব্যাটসম্যান। মুনিম সফল হলেও ব্যর্থ ছিল আরেক ওপেনার ক্রিস গেইল। ১১ বল খেলে মাত্র ৭ রান করেন এই ক্যারিবীয় তারকা। 

দুই অপেনারের বিদায়ের পর নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে ঝড় তুলেন সাকিব আল হাসান। মাত্র ২৯ বলে হাফ সেঞ্চুরি করেন সাকিব। আর কোন উইকেট না হারিয়েই জয় পায় বরিশাল। 

১৫.৩ বলেই জয় পেয়ে যায় বরিশাল। ২৯ বলে ৫১ রান করে অপরাজিত ছিলেন সাকিব আল হাসান। শান্ত অপরাজিত ছিল ২৮ বলে ২৮ রান করে।  ৫১ রানের ইনিংসে সাকিব হাঁকান ৬ টি চার ও ২ টি ছক্কা। সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে ২৭ বল হাতে রেখেই ৮ উইকেটে বিশাল জয় পায় বরিশাল। 

ফরচুন বরিশালের প্লে অফ নিশ্চিত হয়েছে অনেক আগেই। এই জয়ে দলটি পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো। ঢাকার এখনও নিশ্চিত করতে পারেনি প্লে অফ। চট্টগ্রাম বা খুলনা যদি তাদের শেষ ম্যাচে হারে তাহলেই কেবল প্লে অফের দেখা পাবে ঢাকা। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com
সংক্ষিপ্ত স্কোর 

টস – মিনিস্টার ঢাকা 

মিনিস্টার ঢাকা – ১২৮/৯ (২০) 

তামিম ৬৬ (৫০), শুভাগত* ২১ (২৭)

রানা ১২/২, ব্রাভো ১৮/২, শরিফুল ৩৬/২

ফরচুন বরিশাল – ১২৯/২ (১৫.৩)

সাকিব* ৫১ (২৯), মুনিম ৩৭ (২৫), শান্ত* ২৮ ২৮)

কাইস ১৫/১, শফিউল ২৬/১

ফলাফল – ফরচুন বরিশাল ৮ উইকেটে জয়ী। 

ম্যান অফ দ্য ম্যাচ হয়েছে সাকিব আল হাসান। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top