বিপিএল থেকে বাদ সিলেট

বিপিএল থেকে বাদ সিলেট, প্লে অফ নিশ্চিত করলো কুমিল্লা!

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর চলছে। এই আসরের ২৬তম ম্যাচে আর মুখোমুখি হয়েছিল সিলেট সানরাইজার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কুমিল্লা। প্রথমে ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা এনে দুই অপেনার এনামুল হক বিজয় ও কলিন ইনগ্রাম। ১০৫ রানে অপেনিং পার্টনারশিপে সিলেট এগিয়ে যায় অনেকটা। 

৩৩ বলে ৪৬ রান করে সাজঘরে ফিরেন বিজয়। অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন। পার্টনারশিপ ভাঙার আগে হাঁকান ৪ টি চার ও ৩ টি ছক্কা। দ্বিতীয় উইকেটে নেমে আজও জ্বলে উঠতে ব্যর্থ হন লেন্ডল সিমন্স। ১৩ বলে ১৬ রান করে বিদায় নেন। 

ইনগ্রামকে সাপোর্ট দিতে মাঠে নামে অধিনায়ক রবি বোপারা। কিন্তু একটু পরে তাকেও সাজঘরে ফিরতে হয়। ২ বলে ১ রান করে বিদায় নেয় বোপারা। দলকে একাই টানতে থাকেন ইনগ্রাম। আসরের তৃতীয় হাফ সেঞ্চুরি করেন ইনগ্রাম। আগের ম্যাচে ১০ রানের জন্য সেঞ্চুরি মিস করা এই অপেনার আজকেও মিস করেন মাত্র ১১ রানের জন্য। ৯ টি চার ও ৩ টি ছক্কা হাঁকিয়ে ৬৩ বলে ৮৯ রান করে শেষ ওভারে মুস্তাফিজের শিকারে পরিনত হন। 

দুই অপেনারের রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে সিলেট। কুমিল্লার পক্ষে ৪ ওভারে মাত্র ২৩ রান খরচে তিনটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। সুনীল নারাইন ও তানভীর ইসলাম শিকার করেন একটি করে। 

ক্রিকেটের আরও খবর…

১৭০ রান তাড়া করতে নেমে শুরুটা আশানুরূপ করতে পারেনি কুমিল্লা। প্রথমেই লিটন দাসকে হারিয়ে ফেলে কুমিল্লা। এরপর মঈন আলরকে নিয়ে দলের হাল ধরেন অরেক অপেনার মাহমুদুল হাসান জয়। তাদের হাত ধরে কুমিল্লা এগিয়ে যায় অনেকদূর। 

৩৫ বলে ৪৬ রান করে বিদায় নেন মঈন আলী। জয় তখনও লড়াই করে যাচ্ছে। মঈনের বিদায়ের পর হাফ সেঞ্চুরি করেন জয়। কিন্তু তারপর আর খুব বেশীক্ষণ টিকতে পারেনি জয়। ৭ টি চার ও ২ টি ছক্কায় ৫০ বলে ৬৫ রান করে সাজঘরে ফিরে জয়। ইমরুল কায়েস একটু আশার আলো দেখালেও ৮ বলে ১৬ রান করে ফিরতে হয় তাকেও। আরিফুল হক আউট হন শূন্য রানে। 

শেষ সময়ে সুনীল নারাইন জ্বলে উঠলে জয় নিশ্চিত হয় কুমিল্লার। ৩ টি চার ও ১ টি ছক্কায় ১২ বলে ২৪ রানের ইনিংস খেলে দলের প্লে অফ নিশ্চিত করে নারাইন। অপর প্রান্তে আবু হায়দার রনি ৪ বলে ৫ রান করে অপরাজিত ছিলেন। ৯ ম্যাচে মাত্র ১ টি ম্যাচ জিতে প্লে অফের দৌড় থেকে সর্বপ্রথম বাদ পড়লো সিলেট। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com
সংক্ষিপ্ত স্কোর 

টস – কুমিল্লা ভিক্টোরিয়ান্স

সিলেট সানরাইজার্স – ১৬৯/৫ (২০) 

ইনগ্রাম ৮৯ (৬৩), বিজয় ৪৬ (৩৩), সিমন্স ১৬ (১৩)

মুস্তাফিজ ২৩/৩, নারাইন ৩৪/১

কুমিল্লা ভিক্টোরিয়ান্স – ১৭৩/৬ (১৯.৫)

জয় ৬৫ (৫০), মঈন ৪৫ (৩৫), নারাইন* ২৪ (১২)

আলাউদ্দিন ২৪/২,অপু ৩৬/২

ফলাফল – কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ উইকেটে জয়ী 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top