বিপিএল সেরা বোলার

বিপিএল ২০২২ সেরা বোলারের তালিকায় বাংলাদেশিদের জয়জয়কার!

বাংলাদেশ প্রিমিয়ার লীগ বিপিএলের এবারের মঞ্চে নতুন পুরাতন একগাদা বোলারদের শানিত বোলিং দেখেছে ক্রিকেট প্রেমিরা। ২০ ওভারের খেলায় শুধু ব্যাটাররাই নন বোলারদের ও থাকতে হয় কার্যকরি ভূমিকা। যা এবারের বিপিএলে অনেক ম্যাচে স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে।

বিপিএল শেষে আমাদের এবারের আয়োজন সেরা ১০ বোলার খুঁজে বের করা। বেস্ট উইকেট টেকার ও বোলিং ফিগার নিয়ে হবে আমাদের আলোচনা।

ভিডিওঃ বিপিএল ২০২২ সেরা বোলারের তালিকা

সেরা ১০ উইকেট টেকার 

১.মুস্তাফিজুর রহমানঃ কুমিল্লা ভিক্টোরিয়ান’সের এ স্বদেশি বোলার ১৯ উইকেট শিকার করে আছেন তালিকার সবার উপরে। কাটার মাস্টার নামে খ্যাত মুস্তাফিজের নতুন অস্ত্র ছিলো এবার ইনসুইং এর সাথে অফ কাটারের মিশেলটা। সব কিছু মিলিয়ে আসর শেষে তাঁর নামটা জ্বলজ্বল করাটাই স্বাভাবিক। ১১ ম্যাচে ৩৮.৪ ওভার বল করে ২৫৬ রান দিয়ে নিয়েছেন ১৯ উইকেট। তাঁর ইকোনমি রেট ছিল ৬.৭।

২.ডুয়াইন ব্রাভোঃ উইন্ডিজ এ তারকা এবারে খেলেছেন ফরচুন বরিশালের হয়ে। ১০ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ১৮ টি। ৩৮.৪ ওভার বল করে ৩০১ রানের বিনিময়ে ব্রাভো নেন উইকেট গুলো। তাঁর ইকোনমি রেট ছিলো ৭.৮।

৩.তানভির ইসলামঃ কুমিল্লা ভিক্টোরিয়ান’সের এ স্বদেশি বোলার ১৬ উইকেট শিকার করে আছেন তালিকার ৩য় তে। ১২ ম্যাচে ৪৩.৩ ওভার বোলিং করে তিনি ১৬ উইকেট শিকার করেন। তাঁর ইকোনমি রেট ছিলো ৭.৭।

৪.সাকিব আল হাসানঃ দেশ সেরা এ অলরাউন্ডারের জায়গা হয়েছে বেস্ট উইকেট টেকারের তালিকায় ৪র্থ তে। ফরচুন বরিশালের এ অধিনায়ক ১১ ম্যাচে ৪৩.৩ ওভার বোলিং করে পেয়েছেন ১৬ টি উইকেট। ২৩৩ রান খরচা করে আসর শেষে তাঁর ইকোনমি রেট হলো ৫.৪।

৫.মৃত্যুন্জয় চৌধুরীঃ চট্টগ্রাম চ্যালেন্জার্সের এ তরুণ বাঁ-হাতি পেসার নিজের সামর্থ্যের পরিচয় রেখেছেন। ১৫ উইকেট শিকার করে আছেন তালিকার ৫ম এ। ৮ ম্যাচ খেলা এ পেসার ২৪.৩ ওভার বল করে ২২৪ রানের বিনিময়ে পান ১৫ উইকেট। আসর শেষে তার ইকোনমি রেট ৯.২।

৬.শহিদুল ইসলামঃ কুমিল্লা ভিক্টোরিয়ান’সের বাংলাদেশি এ পেসার  ১৪ উইকেট শিকার করে নিজের জায়গা পেয়েছেন তালিকর ৬ষ্ঠ তে। ৮ ম্যাচে ২৬.২ ওভার বোলিং করে ৯.০ ইকোনমি রেটে ২৩৭ রান খরচা করে পান ১৪ উইকেট।

প্রশ্ন করুন এখানে…

৭.শরিফুল ইসলামঃ চট্টগ্রাম চ্যালেন্জার্সের হয়ে খেলা জাতীয় দলের এ পেসার নিজের জায়গা করে নিয়েছেন তালিকার ৭ম এ। আসরে তাঁর শিকার সংখ্যা ১৪ টি। ১২ ম্যাচে ৪১ ওভার বল করে ৩৮৯ রানের বিনিময়ে পান ১৪ উইকেট। তার ইকোনমি রেট ছিলো ৯.৬।

৮.থিসারা পেরেরাঃ লঙ্কান এ অলরাউন্ডারের এবার ঠিকানা ছিলো খুলনা টাইগার্স। খুলনা টাইগার্সের হয়ে তিনি শিকার করেন ১৩ টি উইকেট। ১১ ম্যাচে ৩৭.২ ওভার বল করে তিনি পান ১৩ উইকেট। এতে তাঁর রান খরচা হয় ২৮৭ ও ইকোনমি রেট ছিলো ৭.৭।

৯.মেহেদি হাসান মিরাজঃ চট্টগ্রাম চ্যালেন্জার্সের এ বাংলাদেশি অলরাউন্ডার নিজেকে খুব ভালোভাবেই মেলে ধরেছেন বিপিএলের মঞ্চে। আসর শেষে তাঁর ঝুলিতে আছে ১৩ টি উইকেট। ১২ ম্যাচে ৪০.৫ ওভার বল করে ৩৫৮ রানের বিনিময়ে তিনি নেন উইকেটগুলো। আসর শেষে তাঁর ইকোনমি রেট ছিলো ৮.৮।

১০.কামরুল ইসলাম রাব্বিঃ খুলনা টাইগার্সের এ বাংলাদেশি খেলোয়ার নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে জায়গা পেয়েছেন তালিকার ১০ম স্থানে। ৭ ম্যাচে ২৪ ওভার বল করেন তিনি। ২৫৩ রানের বিনিময়ে ১১ উইকেট শিকার করেন এ বোলার। তাঁর ইকোনমি রেট ছিলো ১০.৫।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

বিপিএলের বেস্ট বোলিং ফিগার

১.মুস্তাফিজুর রহমান (কুভি) – ৫/২৭

২.মৃত্যুন্জয় চৌধুরী (চচ) – ৪/১২

৩.মেহেদি হাসান (চচ) – ৪/১৬

৪.মেহেদি হাসান রানা (ফব) – ৪/১৭

৫.নাজমুল ইসলাম (সিসা) – ৪/১৮

৬.শরিফুল ইসলাম (চচ) – ৪/৩৪

৭.নাহিদুল ইসলাম (কুভি) – ৩/৫

৮.মুজিবুর রহমান (ফব) – ৩/৯

৯.নাসুম আহমেদ (চচ) – ৩/৯

১০.নাজমুল ইসলাম (সিসা) – ৩/১৭

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top