বিশ্বকাপ শুরু করলো সৌদি আরব

কাতার বিশ্বকাপের প্রথম অঘটনের ম্যাচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে চমকের সাথে বিশ্বকাপ শুরু করলো সৌদি আরব!

আজ ২২ নভেম্বর বাংলাদেশ সময় বিকাল ৪:০০ টায় কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপ মিশন শুরু করা আলবিসেলেস্তেরা এই ম্যাচেও জয়ের জন্য ছিল বদ্ধ পরিকর। অন্যদিকে, প্রথমবারের  মতো আর্জেন্টিনাকে হারিয়ে বিশ্বকাপে ভালো শুরুর আশা নিয়ে মাঠে নামে গ্রিন ফ্যালকনরা।

১ম হাফ: ম্যাচের প্রথম থেকেই মাঠে বলের উপর নিজেদের আধিপত্য ধরে রাখে আর্জেন্টাইনরা। ম্যাচ শুরুর ১০ মিনিটের মাথায় লিয়ন্দ্রো পেরেদেসকে করা ফাউলে ভিএআর এর মাধ্যমে রেফারির সিদ্ধান্তে পেনাল্টি পায় আর্জেন্টিনা।

পেনাল্টি থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি লিওনেল মেসি। এরপর লিওনেল মেসির করা একটি এবং লাউতারো মার্টিনেজের করা দুইটি গোল অফসাইডের কারণে বাতিল হলে প্রথমার্ধে গোল ব্যবধান আর বড় করা হয়নি বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পয়িনদের। যেখানে, প্রথমার্ধে আর্জেন্টিনার ডিফেন্সে একটি আক্রমণও সাজাতে ব্যর্থ হয় সৌদি আরব। 

২য় হাফ: প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে সৌদি আরব। দ্বিতীয়ার্ধ শুরুর ৪ মিনিট পরই ফেরাস আলব্রিকানের এ্যাসিস্টে স্কোরলাইন সমতায় আনেন সালেহ আল শেহরি। ১ম গোলের রেশ কাটতে না কাটতেই আবারও আর্জেন্টিনার জালে বল জড়ান আল দাওসারি। ২-১ গোলে এগিয়ে গিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় আর্জেন্টিনা।

অন্যদিকে, লিড নিয়ে তা বজায় রাখার জন্য দেখেশুনে খেলতে থাকে সৌদি আরব। এর মধ্যে আর্জেন্টিনা কিছু আক্রমণ করলেও সৌদি গোলরক্ষক আল ওয়াইসির দারুণ কিছু সেভে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি মেসিরা। শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা না পেলে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দেয় সাবেক এশিয়ান চ্যাম্পিয়নরা। 

এরই সাথে সৌদি আরবের কাছে হেরে টানা ৩৬ ম্যাচ পর হারের মুখ দেখলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনা ও সৌদি আরব উভয় দলের পরের দুই ম্যাচ মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top