সাত দিনে মোটা হওয়ার উপায়

সাত দিনে মোটা হওয়ার উপায় চলুন জেনে নেই কিছু কার্যকরী টিপস!

সাত দিনে মোটা হওয়ার উপায় কি? আমরা যারা প্রয়োজনের তুলনায় একটু বেশি চিকন তারা সবসময় চিন্তা করে থাকি যে আসলে মোটা  হওয়া যায় কিভাবে। খুব অল্প সময়ে কি মোটা হওয়া আসলেই সম্ভব? তবে যারা একটু চিকন হওয়া পরেও শারীরিকভাবে সুস্থ আছেন তাদের কখনোই চিকন হওয়া নিয়ে চিন্তার কিছু নেই।

আজ আমরা আলোচনা করব ৭ দিনে কিভাবে মোটা হওয়া যায় সে বিষয়ের উপর কিছু টিপস। অল্প সময়ে মোটা হওয়ার জন্য আপনাকে মেনে চলতে হবে বেশ কিছু পদ্ধতি এবং আপনাকে আপনার শরীরের যত্ন সম্পর্কে আরও অনেক বেশি সচেতন হতে হবে।

সাত দিনে মোটা হওয়ার উপায় কি?

মানুষের অতিরিক্ত চিকন হওয়ার পেছনে রয়েছে বেশ কিছু কারণ। আমরা দৈনন্দিন জীবনে প্রতিনিয়ত অনিয়মিত খাদ্যাভ্যাস এবং সুষ্ঠু কোনো পরিকল্পনা ছাড়া জীবন পরিচালনার মাধ্যমে  বিভিন্ন শারীরিক সমস্যার ভুক্তভোগী হয়ে থাকি। সকলের উচিত একটি সুস্থ এবং সুন্দর শারীরিক গঠন এর জন্য আমাদের সকল বদ অভ্যাস এবং অপরিণত খাদ্যাভ্যাস বর্জন করা। 

আমাদের মধ্যে অনেকেই চিকন শরীর মোটা করার জন্য ব্যবহার করে থাকেন বিভিন্ন ধরনের ওষুধের যা আমরা একটি ফার্মেসিতে গেলে খুব সহজেই পেয়ে যাই। সব থেকে ভালো হয় আপনি যদি প্রাকৃতিক উপায়ে মোটা হতে পারেন কারণ মোটা হওয়ার ওষুধ গুলোর বিভিন্ন ধরনের খারাপ পার্শপ্রতিক্রিয়া  থাকে যা আমাদের শরীরের জন্য অতি ক্ষতিকর।

মোটা হওয়ার জন্য কার্যকরী উপায়

আপনি যদি প্রাকৃতিক ভাবে মোটা হতে চান তাহলে আপনাকে মেনে চলতে হবে বেশ কিছু নিয়মাবলী এবং আপনার খাদ্যাভ্যাসকে অবশ্যই পরিবর্তন করতে হবে। আপনি যদি সঠিক নিয়ম গুলো মেনে চলতে পারেন তাহলে সাত থেকে 30 দিনের মধ্যে আপনি আপনার শরীরের পরিবর্তন বুঝতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক প্রাকৃতিকভাবে চিকন শরীরকে মোটা করার জন্য আপনাকে কি কি বিষয়গুলো মেনে চলতে হবে –

প্রয়োজনের বেশি খাওয়া

অল্প সময়ে শরীরকে মোটা করার জন্য আপনাকে অবশ্যই খাবারের পরিমাণ বাড়াতে হবে।  অর্থাৎ, আপনি দৈনন্দিন যতটুকু খাবার খেয়ে অভ্যস্ত আপনাকে অবশ্যই তা তার থেকে প্রতিবার খাবারে আপনাকে একটু বেশি পরিমাণে খাবার খেতে হবে। শরীরের প্রয়োজনের তুলনায় বেশি পরিমাণে পুষ্টি এবং ক্যালরি জমা হলে আপনি সহজেই আপনার চিকন শরীরকে অল্প সময়ে মোটা করতে পারবেন। 

ঘন ঘন খাওয়া

আপনি যদি দৈনিক তিন বার খাবার খান তাহলে অবশ্যই চার থেকে পাঁচবার খাবার খেতে হবে। যদি সম্ভব হয় আরো বেশি খাবার খাওয়ার চেষ্টা করুন। ঘন ঘন খাবার খাওয়ার ফলে আপনার শরীরে পুষ্টি উপাদান বৃদ্ধি পাবে এবং যে খাবার খাবেন সেই খাবারে ক্যালরি আপনার শরীরে সহজে লেগে যাবে। এতে করে আপনি খুব অল্প সময়ে আপনার শরীরকে মোটা করতে পারবেন।

অতিরিক্ত ক্যালরি যুক্ত খাবার নির্বাচন

প্রতিদিনের খাদ্য তালিকায় যদি আপনি ক্যালরিযুক্ত খাবার বেশি পরিমাণে রাখতে পারেন তাহলে আপনি সহজেই আপনার শরীরের প্রয়োজনের বেশি ক্যালরি ধারণ করতে পারবেন। শরীরে অতিরিক্ত ফ্যাট এবং ক্যালরি জমানোর জন্য ভাতের কোন বিকল্প নেই। আপনি যদি প্রয়োজনের থেকে বেশি ভাত খেতে পারেন তাহলে আপনি খুব সহজেই আপনার শরীরকে মোটা করে নিতে পারবেন। 

চর্বিযুক্ত খাবার বেশি খাওয়া

চর্বি মানুষের শরীরকে স্বভাবতই মোটা করে থাকে। আমরা অনেকেই চর্বিকে শরীরকে ভালো রাখার জন্য এড়িয়ে চলি। কিন্তু এই চর্বিযুক্ত খাবার গুলো আপনাকে আপনার শরীরকে মোটা হতে সাহায্য করবে। আর তাই অল্প সময়ে চিকন শরীর মোটা করার জন্য চর্বিযুক্ত খাবার গুলো কে নির্বাচন করুন এবং প্রতিনিয়ত এগুলো খাবার অভ্যাস করুন। বেশি বেশি করে মাংস খাওয়া এবং তেল জাতীয় খাবার খাওয়া আপনাকে অনেক সহজেই একটি মোটা স্বাস্থ্য পেতে সাহায্য করবেন।

সিনকারা সিরাপ আমাদের শপ থেকে অর্ডার করতে এখানে ক্লিক করুন- সিনকারা সিরাপ

ড্রাই ফুড খাওয়া

আপনি যদি ভারী ক্যালরিযুক্ত খাবার বারবার খেতে না পারেন বা আপনি যদি এটি অভ্যাস করতে না পারেন সে ক্ষেত্রে ড্রাই ফুডস নির্বাচন করতে পারেন। আমরা সকলেই জানি যে ড্রাই ফুডস এমন একটি খাবার যে খাবার অল্প পরিমাণে খেলে অনেক বেশি ক্যালরি পাওয়া যায়। তাই, ড্রাইভর্স আপনার জন্য একটি বিশেষ নির্বাচন হতে পারে যেটি আপনাকে অল্প খাবারে অনেক বেশি ক্যালরি প্রধান পর্যায় এবং এই খাবারগুলো আপনাকে মোটা হতে অনেকাংশে সাহায্য করবে।

ফাস্টফুড খাবার অভ্যাস

আমরা জানি বেশি ফাস্টফুড খাওয়া আমাদের শরীরের জন্য কখনো মঙ্গল জনক নয় বরং এটি আমাদের শরীরের ক্ষতি করে থাকে। তবে আপনি যদি অল্প সময়ে মোটা হতে চান তাহলে আপনাকে অবশ্যই ফাস্টফুড খাওয়ার অভ্যাস ঠিক করে নিতে হবে। 

কারণ অনেক বেশি পরিমাণে ফ্যাট যা আপনার শরীরকে মোটা করতে খুব সাহায্য করবে। তাই আপনি যদি ফাস্টফুড খাবার অভ্যাস নিয়মিত করতে পারেন তাহলে খুব সহজেই রোগা শরীরকে মোটা করতে পারবেন।

মিষ্টি জাতীয় খাবার খাওয়া

আমরা যারা মোটা হতে না চাই তারা কিন্তু মিষ্টি খাবার থেকে বেশির ভাগ সময়ই এড়িয়ে চলি। কারণ মিষ্টি খাবার গুলো অতি সহজে আমাদের শরীরকে মোটা করে দেয়। মিষ্টি খাবারে পর্যাপ্ত পরিমাণে ক্যালরি এবং ফ্যাট থাকায় এটি আমাদের শরীরকে মোটা করতে সাহায্য করে।

আর তাই আপনি যদি মিষ্টি খাবার অভ্যাস নিয়মিত পড়তে পারেন তাহলে খুব সহজেই রোগা শরীর মোটা করতে পারবেন। প্রতিনিয়ত খাবারের মেনুতে যে কোন প্রকার মিষ্টি রাখতে হবে।  এতে করে আপনি খুব সহজেই প্রয়োজনের অতিরিক্ত ক্যালোরি শরীরে ধারণ করতে পারবেন।

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন  আমাদের শপ থেকে- https://shop.healthd-sports.com

পর্যাপ্ত পরিমাণে পানি পান

পর্যাপ্ত পরিমাণে পানি না খাওয়া শরীরকে শুকিয়ে ফেলার অন্যতম একটি কারণ। আমাদের ব্যস্ততম জীবনে পর্যাপ্ত পরিমাণে পানি খুব কম খেয়ে থাকি। অনেক সময় আমরা আমাদের পানি খেতে ভুলে যাই আর তাই আমাদের শরীরে পানির ঘাটতি শুরু হয়। শরীরকে সবসময় হাইড্রাইড রাখা অতি জরুরী।

খুব অল্প সময়ে আপনার শরীরকে মোটা হতে চান তাহলে পর্যাপ্ত পরিমাণে খাবার খাওয়ার পাশাপাশি আপনাকে পরিমিত পরিমাণে বিশুদ্ধ পানি পান করার অভ্যাস করতে হবে। পর্যাপ্ত পরিমাণে খাবার পানি আমাদের শরীরের বিভিন্ন ধরনের জীবাণু থেকে বের করে দিয়ে শরীরকে রোগা থেকে মোটা করতে সাহায্য করে। 

রাত না জাগা

রাত জেগে মোবাইল দেখায় এবং ল্যাপটপে কাজ করা আমাদের নিয়মিত বদ অভ্যাসে পরিণত হয়েছে। ছোট থেকে শুরু করে বড় হওয়া পর্যন্ত রাত জেগে মোবাইল দেখা বা কার্টুন দেখা আমাদের সমাজে চিরাচরিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে। এতে করে আপনার শরীরে ক্ষতি হওয়ার সাথে সাথে আপনি দিন দিন শুকিয়ে যেতে পারেন। আর তাই নিজের শরীরকে রোগা থেকে মোটা করবার জন্য আপনাকে রাত জাগাকে না বলতে হবে। 

প্রয়োজনের অতিরিক্ত ঘুম

স্বাস্থ্য ভালো করার জন্য ঘুমের কোনো বিকল্প নেই। আপনি যদি অতিরিক্ত পরিমাণে থাকেন তাহলে আপনাকে পর্যাপ্ত ঘুমের অভ্যাস করে নিতে হবে। আপনি যদি পর্যাপ্ত পরিমাণ খাবার খাওয়ার পাশাপাশি অতিরিক্ত ঘুমাতে পারেন তাহলে খুব সহজেই আপনার শরীরে ক্যালরি এবং অন্যান্য পুষ্টি উপাদান গুলো ধারণ হবে। এতে করে খুব সহজেই আপনি আপনার রোগা শরীরকে মোটা করতে পারবেন।

দুশ্চিন্তাকে না বলা

দুশ্চিন্তা মানুষের শরীরের অন্যতম ব্যাধি যা শরীর রোগা করতে দায়ী। অতিরিক্ত দুশ্চিন্তা আপনাকে যে আমার মানসিক ভাবে হতাশাগ্রস্ত করে তুলবে ঠিক তেমনি আপনার শরীরকে দিন দিন খারাপ করে দেবে। আর তাই দুশ্চিন্তা থেকে নিজেকে মুক্ত করুন।

নিয়মিত ব্যায়াম করা

শুধু মানুষকে মোটা থেকে চিকন করে না বরং আপনি কিছু নির্দিষ্ট ব্যায়ামের মাধ্যমে আপনার শরীরকে চিকন থেকে মোটা করতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনাকে একজন বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে। 

মন্তব্য

সাত দিনে মোটা হওয়ার উপায় কি? সাত দিনে যে চিকন শরীর মোটা করা যায় এমন কোন নির্দিষ্ট  উপায় নাই।  তবে উপরিউক্ত নিয়মাবলী যদি যথাযথভাবে পালন করা হয় তাহলে আপনি নিশ্চিত ভাবে খুব অল্প সময়ে আপনার  চিকন শরীরকে অনায়াসে মোটা করতে পারবেন। নিজের শরীরকে সুন্দর গঠন উপহার দিতে এখনই সচেতন হয়ে উঠুন।

আপনার মনে কোন প্রশ্ন থাকলে এখানে ক্লিক করুন!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top