দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ

বাউন্সে নাকানি চুবানি খাইয়ে সিরিজে সমতা আনলো প্রোটিয়ারা!

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের ওয়ান ডে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হয়েছে আজ। প্রথম ম্যাচে পরাজয়ের পর বেশ আত্নবিশ্বাসী ছিল টাইগাররা। প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অধিনায়ক তামিম ইকবাল। গতদিনের মতো আজকেও বাউন্স পেয়েছে প্রোটিয়া বলাররা। তবে গতদিনের চাইতে আজ যেন বেশীই বাউন্স ছিল। পেস ও বাউন্সের শিকার হয়ে তামিম, সাকিবরা। 

তৃতীয় ওভারে লুঙ্গি এনডিগির বলে তামিম ক্যাচ তুলে দিলে প্রথম উইকেটের পতন ঘটে বাংলাদেশের। একইভাবে সাকিব, লিটন, ইয়াসিরের উইকেট পড়ে গেলে চাপে পড়ে যায় বাংলাদেশ। মুশফিক লড়াই করার চেষ্টা করলেও খুব একটা সুবিধা করতে পারেননি। 

দলের এই করুন অবস্থায় আফিফ মাহমুদউল্লাহকে নিয়ে দলকে টানতে শুরু করে। রিয়াদের পর আফিফকে সঙ্গ দিতে শুরু করে মিরাজ। এরমাঝে আফিফ তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি সম্পন্ন করে। আফিফের ৭২ রানের ইনিংস থামায় রাবাদা। একই ওভারেই মিরাজকেও তুলে নেয় রাবাদা। 

শেষপর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৯৪ রান। রাবাদা ৫ টি উইকেট শিকার করে। এনগিদি, শামসি, ডুসেন একটি করে উইকেট শিকার করে। 

মাত্র ১৯৫ রানের টার্গেট নিয়ে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। প্রথমেই ভালো শুরু দিয়ে ম্যাচ শুরু করে প্রোটিয়ারা। উদ্বোধনী জুটিতে তারা পায় ৮৬ রান। মালানকে ২৬ রানে সাজঘরে ফিরালে বাংলাদেশের হয়ে প্রথম উইকেট পায় মিরাজ। ঝড়ো ইনিংস খেলে ৬১ রানে সাকিবের শিকারে পরিনত হন সাকিব। ৫২ বলে ৩৭ রান করা অধিনায়ক টেম্বা বাভুমা আউট হন দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখে। বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয় এনে দেয় র‍্যাসি ফন ডার ডুসেন। এই জয়ের মাধ্যমে সিরিজে সমতায় আসে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট নেন সাকিব ও মিরাজ। 

সবধরনের অর্গানিক ফুড, ২০০+ আয়ুর্বেদ ঔষধ ও খেলার সামগ্রী ঘরে বসেই অর্ডার করুন হেলদি-স্পোর্টস শপ থেকে- https://shop.healthd-sports.com

সংক্ষিপ্ত স্কোর 

টস – বাংলাদেশ 

বাংলাদেশ – ১৯৪/৩ (৫০) 

আফিফ ৭২ (১০৭), মিরাজ ৩৮ (৪৯), রিয়াদ ২৫ (৪৪)

রাবাদা ৫/৩৯, র‍্যাসি ১/৩ 

দক্ষিণ আফ্রিকা ১৯৫/৩ (৩৭.২)

ডি কক ৬১ (৪১), ভেরেইন* ৫৮ (৭৭), বাভুমা ৩৭ (৫২)

সাকিব ১/৩৩, মিরাজ ১/৫৬

ফলাফল – দক্ষিণ আফ্রিকা  ৭ উইকেটে জয়ী। 

ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন রাবাদা।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top