বাতের ব্যথার আয়ুর্বেদিক ওষুধ

বাতের ব্যথার আয়ুর্বেদিক ওষুধ: সুরবিন এবং রসনাম।

বর্তমান সময়ে বাতের ব্যথা নিরাময়ে আয়ুর্বেদিক ওষুধ অনেক বেশি জনপ্রিয়তা তা লাভ করেছে। স্বাভাবিকভাবেই মানুষের বয়স বাড়ার সাথে সাথে বাতের ব্যথা শরীরে বিস্তার লাভ করতে থাকে। সঠিক সময়ে এই বাতের ব্যথার চিকিৎসা সম্পর্কে সচেতন না হলে আরো বিভিন্ন ধরনের শারীরিক জটিলতা সৃষ্টি হতে পারে। 

আপনি যদি আপনার দীর্ঘদিনের বাতের ব্যথা সারাতে অনেক ধরনের ঔষধ খেয়ে উপকার না পেয়ে থাকেন তাহলে আয়ুর্বেদিক চিকিৎসার ওপর ভরসা করতে পারেন।

আজ আমরা আপনার সাথে শেয়ার করতে চলেছি বাতের ব্যথার আয়ুর্বেদিক ঔষধ সম্পর্কে। হামদর্দ ল্যাবরেটরীজ এর  সুরবিন এবং রসনাম দীর্ঘদিনের বাত ব্যথা দূর করার পাশাপাশি শরীরের অন্যান্য কিছু জটিল সমস্যা নিরাময় করতে অত্যন্ত কার্যকর। চলুন জেনে নেই এই ঔষধ সমুহের ব্যবহার বিধি, উপকারিতা, এবং পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে।

বাতের ব্যথার আয়ুর্বেদিক ওষুধ: সুরবিন এবং রসনাম এর উপকারিতা 

বাতের ব্যথা রোধ করতে প্রথমত আপনাকে ব্যথার মূল কারণ গুলো কে শনাক্ত করতে হবে। কোনো জটিলতা দেখা না দিলে আপনি অনায়াসে আয়ুর্বেদিক ঔষধ সেবন করতে পারেন। হামদর্দের  সুরবিন এবং রসনাম পরিপূর্ণ আয়ুর্বেদিক উপাদান দিয়ে তৈরি ঔষধ। চলুন জেনে নেই মূল উপকারিতাগুলো:

সুরবিন এর উপকারিতা 

  • সুরবিন দীর্ঘমেয়াদী সন্ধিবাত দূর করে। 
  • অবক্ষয়ী সন্ধি প্রদাহ দূর করতে অত্যন্ত কার্যকর। 
  • সুরবিন সন্ধি স্থানের ব্যথা বেদনা নিবারণে বিশেষভাবে কাজ করে থাকে।
  • গেঁটেবাত এবং কোমরের বাত সহ অন্যান্য ব্যথা বেদনা নিরাময়ে অনন্য ভুমিকা রাখে।
  • সুরবিন এর ইউরিক এসিড দ্রুত কমিয়ে মানবদেহের দৈহিক ও স্নায়বিক ব্যথা বেদনা দূর করতে খুবই কার্যকর।   

রসনাম এর উপকারিতা 

  • মানবদেহের স্নায়বিক দুর্বলতা দূর করে। 
  • অনুভূতিহীনতা এবং যৌন দুর্বলতা নিরাময় করতে সাহায্য করে। 
  • মুখের পক্ষাঘাত রোধ করে। 
  • নতুন বা পুরানো বাত-বেদনা দূর করতে সাহায্য করে।
  • রসনাম মুখ বাঁকা হয়ে যাওয়া ও কম্পন রোগ নিরাময় করে। 
  • স্নায়ুকে শক্তিশালী করে মানব মস্তিষ্কে এনে দেয় অন্যরকম প্রশান্তি। 

সুরবিন এবং রসনাম এর উপাদান সমূহ 

সুরবিন বাত ব্যথার ওষুধ সম্পূর্ণরূপে প্রাকৃতিক উপাদান থেকে তৈরী যা পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত। সুরবিন মূলত ঘৃতকুমারী, কাকমাচী, মিঠা সূরঞ্জান, হরীতকী, ইত্যাদি মূল্যবান ওষুধি উপাদানে তৈরী এক অনন্য ফর্মুলেশন  যা প্রাকৃতিক উপাদানের শক্তিতে আপনার শরীর এর বাত ব্যথা নিরাময় করতে খুবই কার্যকর।

রসনাম বাত ব্যথার ওষুধটিও  বিভিন্ন গাছের ঔষধি গাছ গাছরা উপাদান থেকে তৈরি যেমন পিপুল, গোলমরিচ, রসনাম শোধিত কুঁচিলা ইত্যাদি। 

সুরবিন এবং রসনাম এর সেবনবিধি

যে কোন ঔষধ খাবার আগে অবশ্যই একজন রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ নিতে হবে। তবে সাধারনত যে নিয়ম নির্দেশনা রয়েছে সে অনুযায়ী:

  • সুরবিন ট্যাবলেট একজন প্রাপ্তবয়স্ক মানুষের ক্ষেত্রে ১ থেকে ২ টি ট্যাবলেট বা প্রয়োজনমতো দৈনিক দুইবার সেবন করতে হয়। 
  • রসনাম ট্যাবলেট রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ১ থেকে ২ টি টেবলেট বা ব্যক্তিবিশেষে প্রয়োজনমতো দৈনিক ২ বার সেবনের নির্দেশনা রয়েছে। 

সুরবিন এবং রসনাম সেবনে পার্শ্ব প্রতিক্রিয়া

আয়ুর্বেদিক ঔষধ গুলো সব সময়ই পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত হয়ে থাকে কারণ এই ঔষুধগুলি তৈরিতে কোন প্রকার কোন রাসায়নিক পদার্থ ব্যবহার করা হয় না। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক সমস্যা পর্যবেক্ষণের মাধ্যমে সুরবিন এবং রসনাম ঔষধ সঠিক নিয়মে সময় মতো সেবনে কোনো রকম কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া এখনো পর্যন্ত পরিলক্ষিত হয়নি। তবে অবশ্যই শিশুদের নাগালের বাইরে ঔষধ গুলো সংরক্ষণ করতে হবে।

কোথায় পাবেন সুরবিন এবং রসনাম?

হামদর্দের সকল ঔষধ গুলি সঠিক মূল্যে প্রদান করতে হেলদি-স্পোর্টস শপ  অনেকদিন ধরে কাজ করে যাচ্ছে।  তাই আপনি সুরবিন এবং রসনাম বাত ব্যথার ঔষধ গুলি এখানে অনায়াসে পেয়ে যাবেন। তাই আর দেরি না করে আজই অর্ডারটি কনফার্ম করুন।

মন্তব্য

বাত ব্যথা, হাড়ে ব্যথা, জয়েন্টে ব্যথা এই সমস্যাগুলির প্রচলন বর্তমানে স্বাভাবিকের তুলনায় অনেক বেশি দেখা যায়। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় অনেক ধরনের ঔষধ সেবনের ফলে বা ইনজেকশন এর পার্শ্ব প্রতিক্রিয়া স্বরূপ বাতের ব্যথা বা জয়েন্টের ব্যথা পরিলক্ষিত হয়। 

তাছাড়া বয়স বাড়ার সাথে সাথে এই সমস্যাগুলি অনেক জটিল আকার ধারণ করে। আয়ুর্বেদিক ঔষধ সেবনের মাধ্যমে কোন রকম কোনো পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়া বাতের ব্যথার সমস্যা থেকে অনায়াসেই মুক্তি লাভ করা যায়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top