লো স্কোরিং ম্যাচে টাইগার্সকে হারালো রাইডার্স!

১০ম বাংলাদেশ প্রিমিয়ার লিগের চট্টগ্রামে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের আজকের ম্যাচে মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্স।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাটে নেমে খুলনা টাইগার্সের সূচনা মোটেও ভালো ছিলোনা। দলীয় ২ রানের মাথায় প্রথম আঘাত হানেন আজমাতুল্লাহ। তামিমকে ফেরান ৪ বলে ব্যক্তিগত ১ রানের মাথায়।

দলীয় ১৮ রানে পরপর সারজিল খান ও হাবিবুর রহমানকে হারিয়ে চাপে পরে যায় খুলনা। সারজিল ফেরেন ১২ বলে ১২ রান করে আজমাতুল্লাহ এর বলে। হাবিবুর ফেরেন ১১ বলে ৪ রান করে রাকিব হাসানের বলে।দুজনেই বোল্ড আউট হন। এরপর দলকে টেনে তুলতে জুটি গড়েন আজম খান ও ইয়াসির আলি।

দলীয় ৭৬ রানে ব্যক্তিগত ২২ বলে ২৫ রানের মাথায় রবিউল হকের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইয়াসির। তারপরে সাব্বির ২ বলে ১ রান করে একই বোলারের বলে শামিমকে ক্যাচ দিয়ে আউট হন।আজম খান আউট হন দলীয় ৮০ রানে রাকিবুল হাসানের বলে ব্যক্তিগত ২৩ বলে ৩৪ রানের মাথায়। সাইফুদ্দিন ১৮ বলে ২২ রান করে আউট হন রবিউল হকের বলে শোয়েব মালিককে ক্যাচ দিয়ে। 

নাহিদুল করেন ৯ বলে ১৫ রান। বোলিংয়ে রবিউল হক নেন ৪ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট। আজমাতুল্লাহ , রাকিবুল এবং হাসান মাহমুদ নেন দুর্টি করে উইকেট।সবশেষে খুলনার স্কোর দাঁড়ায় ১৯.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৩০ রান। 

জবাবে ১৩১ রানের টার্গেটে ব্যাট  করতে নেমে দলীয় ১ রানে ১ উইকেট হারায় রংপুর। সাইফুদ্দিনের বলে ৭ বলে ১ রান করে বোল্ড আউট হন রংপুরের ওপেনার রনি তালুকদার। তারপর দলীয় ২২ রানে আউট হন দলের আরেক ভরসা মাহেদি হাসান।

রিয়াজের বলে নাসিমকে ক্যাচ দিয়ে সাজঘরে ব্যক্তিগত ১২ বলে ১৪ রানে ফিরেন তিনি । একই ওভারে দলীয় ৩১ রানের মাথায় আরেক ওপেনার সায়েম আইয়ুবকে লেগ বিফরে ফেরান রিয়াজ।

মোহাম্মদ নাইম নাসুমের বলে ক্যাচ আউটের আগে করেন ২২ বলে ২১ রান। দলের হাল ধরেন পাকিস্তানি শোয়েব মালিক। দলীয় ৯০ রানে নুরুল হাসান সোহান ১৮ বলে ১০ রান করে নাসুমের বলে আউট হলেও শোয়েব টিকে ছিলেন দলীয় ১২৩ রান অবধি।

৩৬ বলে ৪৪ রান করে সাইফুদ্দিনের বলে হাবিবুরকে ক্যাচ দিয়ে আউট হন মালিক। অবশেষে ৩ বল বাকি থাকতেই দলকে জয়ী করে অপরাজিত হয়ে থাকেন শামিম হোসেন ১০ বলে ১৬ এবং আজমাতুল্লাহ  ৪ বলে ৮ রান করে। বোলিংয়ে নাসুম, ওয়াহাব রিয়াজ ও সাইফুদ্দিন প্রত্যেকে ২ টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা টাইগার্স : ১৩০-১০(১৯.৪)

তামিম ১(৪)

আজম ৩৪(২৩)

ইয়াসির ২৫(২২)

সাইফুদ্দিন ২৫(১৮)

নাহিদুল ১৫(৯)

আজমাতুল্লাহ ৪-৪১-২

রাকিবুল৪-২২-২

হাসান মাহমুদ ৩.৪-২২-২

রবিউল হক ৪-২২-৪

রংপুর রাইডার্স:১৩১-৬(১৯.৩)

সায়েম ৯(১০)

মাহেদি১৪(১২)

মোহাম্মদ নাইম২১(২২)

শোয়েব মালিক ৪৪(৩৬)

শামিম হোসেন ১৬(১০)

সাইফুদ্দিন ৪-৩৫-২ 

ওয়াহাব রিয়াজ ৩.৩-২৪-২

নাসুম ৪-২১-২

ফলাফল: রংপুর রাইডার্স ৪ উইকেটে বিজয়ী ।

ম্যাচসেরা: রবিউল হক

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top